Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, রবিবার ৩১ মে ২০২০, ১:৩১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

লক্ষ্মীপুরে আমন ধান ক্রয় শুরু


১৪ ডিসেম্বর ২০১৯ শনিবার, ০৮:৪০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


লক্ষ্মীপুরে আমন ধান ক্রয় শুরু

ঢাকা : লক্ষ্মীপুর জেলায় আজ থেকে সরকার নির্ধারিত মূল্যে প্রতিমন একহাজার ৪০ টাকা করে আমন ধান ক্রয় শুরু হয়েছে। এবার জেলায় আটহাজার ২শ’ ৬২ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।
শনিবার দুপুরে সদর উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে ধান ক্রয়ের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে আমন ধান ক্রয়ের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, জেলা খাদ্য নিয়ন্ত্রক সাহেদ উদ্দিন আহম্মেদ, সদর গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রামিম পাঠান প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানায়, এবার জেলায় সরকার নির্ধারিত মণপ্রতি ১ হাজার ৪০ টাকা মূল্যে কৃষকদের কাছ থেকে আট হাজার ২৬২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে দুইহাজার ২০৮ মেট্রিক টন, রায়পুর একহাজার ১৭৫ মেট্রিক টন, রামগঞ্জ ৩৫২ মেট্রিক টন, রামগতি দুইহাজার ৪৭৬ মেট্রিক টন, কমলনগর দুইহাজার ৫১ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। একজন কৃষক তিনমণ থেকে একমেট্রিক টন পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সাহেদ উদ্দিন আহম্মেদ বলেন, সরকার নির্ধারিত মূল্যে ধান কেনা হবে।লটারির মাধ্যমে বাছাইকৃত কৃষকরা ধান বিক্রি করতে পারবেন।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘অনেক সময় কৃষকরা ক্ষেত থেকেই ব্যবসায়ীদের কাছে ধান বিক্রি করে দেয়। সরকার যে বেশি মূল্যে ধান কিনছে, সেটি তারা জানেন না। তাই সরকারের কাছে ধান বিক্রির বিষয়টি কৃষকদের জানাতে হবে।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

কৃষি -এর সর্বশেষ