Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৭, মঙ্গলবার ২৬ মে ২০২০, ১১:১৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

মেক্সিকান সংস্কৃতি উদযাপনে গুগলের নতুন ডুডল


০৫ মে ২০২০ মঙ্গলবার, ০১:১৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মেক্সিকান সংস্কৃতি উদযাপনে গুগলের নতুন ডুডল

বিশ্বের সবচেয়ে সমাধিত সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল মঙ্গলবার মেক্সিকান সংস্কৃতি উদযাপনে দেশটির জনপ্রিয় খেলাকে হোম পেজে বিশেষ ডুডলের মাধ্যমে তুলে ধরেছে।অ্যানিমেটেড এ ডুডলটি মার্কার হিসাবে সংখ্যা এবং মটরশুটির পরিবর্তে কার্ড ব্যবহার করে ভাগ্যের একটি খেলা দেখায়। এটি সবার প্রিয় লাতিনো কার্ড গেম লোটেরিয়াকে সার্চ ইঞ্জিন গুগল তাদের হোমপেজে ফিরিয়ে এনেছে। স্প্যানিশ ভাষা লোটেরিয়া অর্থ হলো লটারি।

এ গেমটিকে গুগল ‘মেক্সিকান বিঙ্গো’ হিসেবে বর্ণনা করে কিভাবে খেলতে হবে সে বিষয়ে একটি ভিডিও প্রকাশ করেছে।কার্ডগুলোর মাধ্যমে এ গেমটিকে বিশেষ করে তোলে কারণ হলো এটি অনলাইনে থাকা অন্য খেলোয়াড়দের সাথে স্বয়ংক্রিয়ভাবে মিলে যায়। আপনি চাইলে আপনার বন্ধুদের একটি লিঙ্কও পাঠাতে পারেন এবং কেবল তাদের সাথেই এটি খেলতে পারেন।

একে বলা হয় সুযোগ বা ভাগ্যের খেলা। কেননা এতে অংশগ্রহণকারী খেলোয়াড়দের ৫৪টি কার্ডের মধ্যে কোনোটিতেই তাদের নিজস্ব নিয়ন্ত্রণ নেই।আপনি মনে করতে পারেন, গত দুই সপ্তাহ ধরে গুগল কেন গত কয়েক বছর ধরে জনপ্রিয় গেমগুলোকে ফিরিয়ে আনছে। এরই মধ্যে তাদের জনপ্রিয় কয়েকটি ডুডল আসলে মাল্টিপ্লেয়ার সমর্থন পেয়েছে।

গুগল বিশ্বাস করে করোনাভাইরাস মহামারি চলাকালীন সময়ে গেমিং প্রচার করে মানুষদের ‘ঘরে থাকুন, জীবন বাচানকে’ উৎসাহিত করার অন্যতম কার্যকর উপায়।করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে গুগল বেশ কয়েকটি ডুডল প্রবর্তন করেছে এবং এ সংকট মোকাবিলায় ব্যবহারকারীদের সহায়তা করার চেষ্টা করছে।

এ সার্চ ইঞ্জিনটি তার নিয়মিত হোমপেজে বিশেষ ডুডলের মাধ্যমে জীবন বাঁচানোর জন্য মানুষকে ঘরে থাকার আহ্বান জানিয়ে বেশ কয়েকটি প্রচারণা চালিয়েছে।একইসাথে, গুগল প্রতিদিন পৃথক ডুডলের মাধ্যমে বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি চলাকালীন সময়ে চিকিৎসক, নার্স এবং চিকিৎসাকর্মীদের শ্রদ্ধা জানিয়ে আসছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রযুক্তির সাথে -এর সর্বশেষ