Bahumatrik :: বহুমাত্রিক
 
২৮ কার্তিক ১৪২৬, মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ১২:৩০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

মির্জাপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে এসব কী হচ্ছে !


০৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, ০১:১৫  এএম

মাসুম বিল্লাহ মাজেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


মির্জাপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে এসব কী হচ্ছে !

গাজীপুরঃ গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়ন তহশিল অফিসে কর্মকর্তাদের মনোনীত দালালরা ( কথিত ওমেদার) সেবা প্রত্যাশীদের নামজারী ,জমাভাগ ও ভূমি উন্নয়ন কর প্রদান সংক্রান্ত সকল কাজ নিয়ন্ত্রণ করছে ।  
সম্প্রতি সরেজমিনে মির্জাপুর ইউনিয়ন ভুমি অফিসে গেলে দেখা যায়, নামজারী জমাভাগ ফাইল পূরণে ব্যস্ত শফি ও রুবেল নামে দুইজন ব্যক্তি। ভূমি অফিসে কতদিন যাবত কাজ করছেন জানতে চাইলে রুবেল জানায় প্রায় পনের বৎসর। কোন্ পদে আছেন ! প্রশ্নে রুবেল কিছু না বলে স্থান ত্যাগ করেন।

মির্জাপুর ভূমি অফিসে রুবেলের মতো আরো দশ-বারো জন দালাল কাজ করছেন। ভূমি কর্মকর্তাদের স্বীকৃত বিধায় জমি সংক্রান্ত সেবা প্রত্যাশীদের কাছে নিজেদেরকে অবলীলায় ‘অফিসের কর্মকর্তা-কর্মচারী’ পরিচয় দিয়ে থাকেন। খোঁজ নিয়ে জানা যায় দালাল সিন্ডিকেটের প্রধান মোঃ শফিকুল ইসলাম শফি। খাজনা-খারিজ-জমাভাগ-মিস মোকাদ্দমার প্রতিবেদন, এ সব বিষয়ে শফির সাথে দেন-দরবার করতে হয়। ফয়সালা না হলে , কাজও হয় না।

ভুক্তভোগীরা জানান ,প্রতিটি খারিজের জন্য বিঘা প্রতি ১৫ হাজার থেকে ২০ হাজার টাকায় রফা করতে হয়। আর যদি প্রতিপক্ষের কোন নামজারি জোতে সমস্যা সৃষ্টির অংশ হিসাবে জোতে ঘঁষা-মাজার কাজ করতে হয় তবে সেবা গ্রহিতাদের গুনতে হয় লাখ টাকার উপরে। এ বিষয়ে ভূমি সহকারী কর্মকর্তা মোঃ চাঁন মিয়ার বক্তব্য জানতে  সেলফোনে বার বার চেষ্টা করেও যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।