Bahumatrik :: বহুমাত্রিক
 
২ কার্তিক ১৪২৬, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯, ৪:৪৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভুটানকে ৪ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, ০৩:৪৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভুটানকে ৪ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ঢাকা : সাফ অনূর্ধ্ব ১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে দাপুটে জয়ে আসরের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। নেপালের হালচক স্টেডিয়ামে সেমিফাইনালে ভুটানকে ৪-০ গোলে হারিয়েছে বাংলার যুবারা। আগামী রোববার ফাইনাল খেলবে বাংলাদেশ।

আসরের শুরু থেকেই দাপটে দেখিয়ে আসছে বাংলাদেশ। সেমিফাইনালেও অব্যাহত আছে সেই ধারা। ভুটানের বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় এন্ড্রু পিটার টার্নারের দল।

১৬ মিনিটেই গোল করেন তানভির হোসাইন। বাংলাদেশের অ্যাটাকিং ফুটবলের সামনে সুবিধা করতে পারছিলো না ভুটান। ২৭ মিনিটে আবারো গোল পেয়ে যায় ইয়াসির আরাফাতের দল। এবার গোলদাতা ফয়সাল আহমেদ ফাহিম। প্রথমার্ধ্ব শেষ হবার আগেই ম্যাচের ফলাফল অনেকটা নিশ্চিত হয়ে যায়। খেলার ৩২ মিনিটে মোহাম্মদ মেরাজ হোসেন বাংলাদেশকে এগিয়ে দেন ৩-০ গোলে। বিরতির পরেও দাপট দেখিয়ে খেলতে থাকে লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু গোলের দেখা পাচ্ছিলো না। অবশেষে খেলার যোগ করা সময়ে দিপক রয় দলের হয়ে ৪র্থ গোল করেন। সহজ জয়ে ফাইনালের মঞ্চে পা রাখে বাংলাদেশ।

ছয় দল নিয়ে আয়োজিত এবারের আসরে গ্রুপ `বি`তে ছিল বাংলাদেশ। শ্রীলংকাকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করে যুবা ফুটবলাররা। এরপর ভারতের বিপক্ষে গোলশূন্য সমতা করে লাল-সবুজের প্রতিনিধিরা। দুই ম্যাচে এক জয়, এক ড্রয়ে চার পয়েন্ট ছিল বাংলাদেশ ও ভারতের। গোল ব্যবধানও ছিল সমান।

পরে টসভাগ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয় ভারতের যুবারা। সেমিফাইনালে তারা পায় মালদ্বীপকে। তাদের থেকে জয়ী দল আগামী ২৯ সেপ্টেম্বর ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।