Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার ৩১ জুলাই ২০২১, ১:০৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভিয়েতনামের প্রধানমন্ত্রীর সঙ্গে মোদীর ফোনালাপ


১০ জুলাই ২০২১ শনিবার, ১০:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভিয়েতনামের প্রধানমন্ত্রীর সঙ্গে মোদীর ফোনালাপ

ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ফ্যাম মিন চিনকে অভিনন্দন জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১০ জুলাই, শনিবার, এক টেলিফোন বৈঠকে নিজের শুভেচ্ছাবার্তা জানান তিনি।

বৈঠককালে ভিয়েতনামের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় নানাবিধ বিষয়াদি নিয়ে আলোচনা করেন মোদী। পাশাপাশি, ফ্যাম মিন চিনের নেতৃত্বাধীন ভিয়েতনাম এক শক্তিশালী, গঠনতান্ত্রিক এবং উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জানা গিয়েছে, আঞ্চলিক স্থিতিশীলতা, সমৃদ্ধি এবং উন্নয়ন নিশ্চায়নে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে একটি নির্ভরযোগ্য, অন্তর্ভূক্তিমূলক, শান্তিপূর্ণ, নিয়ম-ভিত্তিক বিস্তৃত কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেন দুই নেতা।

একই সঙ্গে, করোনা মহামারী চলাকালীন বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়ানোয় এবং মূল্যবান সহযোগিতা প্রেরণের জন্য ভিয়েতনামের জনগণ এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মোদী। এসময়, মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে একে অন্যের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন দুই নেতা।

আসন্ন ২০২২ সালে নিজেদের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশতম বর্ষ উদযাপন করবে ভারত এবং ভিয়েতনাম। এ উপলক্ষ্যটি স্মরণীয় করে রাখতে যৌথভাবে বিভিন্ন কর্মসূচি নেয়া হবে বলে ইতোমধ্যে জানা গিয়েছে।

উল্লেখ্য, ভিয়েতনামের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনালাপ করলেন ফ্যাম মিন চিন। আলোচনার শেষ ভাগে চিনকে ভারতে সফরের আমন্ত্রণ জানান মোদী।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।