Bahumatrik :: বহুমাত্রিক
 
১৬ অগ্রাহায়ণ ১৪২৭, সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১১:২৫ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভিয়েতনামে বন্যা ও ভূমিধসে নিহত ১০৫


২০ অক্টোবর ২০২০ মঙ্গলবার, ০৫:৪০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভিয়েতনামে বন্যা ও ভূমিধসে নিহত ১০৫

ভিয়েতনামের মধ্যাঞ্চলে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১০৫ জন মারা গেছেন এবং ২৭ জন নিখোঁজ রয়েছেন।মঙ্গলবার দেশটির প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কেন্দ্রের স্টিয়ারিং কমিটি জানায়, সোমবার মৃতের সংখ্যা ৯০ জন হলেও এ সংখ্যা পরে বেড়েছে, খবর সিনহুয়া।

কমিটির সর্বশেষ প্রতিবেদনে জানানো হয়, মূলত কোয়াং ত্রি, থুয়া থিয়েন-হিউ এবং কোয়াং নাম প্রদেশে এ হতাহতের ঘটনা ঘটে।দেশটিতে গত ১৩ অক্টোবরের ভূমিধসে ১৩ উদ্ধারকর্মী ও সেনা সদস্য নিহত হন, যাদের থুয়া থিয়েন-হিউ প্রদেশে জলবিদ্যুৎকেন্দ্রে ভূমিধসের কারণে আটকা পড়ে শ্রমিকদের উদ্ধার করতে প্রেরণ করা হয়েছিল।

নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের কাজ এখনও চলছে।রোববার কোয়াং ত্রি প্রদেশে ভূমিধসে ২২ সেনা সদস্য নিহত হন।

কমিটি জানায়, বিকাল ৫টা নাগাদ নাগে আন, হা টিনহ, কোয়াং বিন এবং কোয়াং ত্রি এলাকার ৫২ হাজার ১০০ পরিবারকে নিরাপদ জায়গায় সরিয়ে নেয়া হয়েছে। স্থানীয় সময় সোমবার এ প্রদেশগুলোর এক লাখ ৭৭ হাজার ৯০০টিরও বেশি ঘরবাড়ি ডুবে গেছে।

তারা জানায়, বন্যায় ৬ লাখ ৯১ হাজার ১০০ এরও বেশি গবাদিপশু এবং হাঁস-মুরগি মারা গেছে বা ভেসে গেছে। ভূমিধস ও বন্যায় জাতীয় মহাসড়ক ও স্থানীয় সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ভিয়েতনাম নিউজ এজেন্সি জানায়, সোমবার এক সরকারি সভায় প্রধানমন্ত্রী নুয়েন জুয়ান ফুক এ ঐতিহাসিক বন্যায় বিধ্বস্ত মধ্যাঞ্চলে উদ্ধার অভিযান আরও জোরদার করার আহ্বান জানিয়েছেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।