Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ১:৫২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভারতে দুর্ঘটনায় দুই টুকরা বিমান: বহু হতাহতের আশঙ্কা


০৭ আগস্ট ২০২০ শুক্রবার, ১০:৪৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতে দুর্ঘটনায় দুই টুকরা বিমান: বহু হতাহতের আশঙ্কা

ভারতের কেরালা রাজ্যে উড়োজাহাজ দুর্ঘটনায় দুই পাইলটসহ কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। আহতের মধ্যে ১১২ জনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। উড়োজাহাজে মোট ১৯১ জন আরোহী ছিলেন। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যম জানায়, শুক্রবার বোয়িং ৭৭৩ মডেলের বিমানটি দুবাই থেকে ভারতে ফেরে। কোঝিকুদ বিমানবন্দরে নামার সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। ভারী বৃষ্টিপাতের কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিমানে ১৯১ জন আরোহী ছিল। যাদের মধ্যে ১০ শিশু রয়েছে। দুই পাইলটসহ বিমানের ক্রু ছিলেন ৬ জন।দুর্ঘটনার পরপরই উদ্ধার কাজ শুরু হয়। এতে অংশ নেয় জরুরি সেবাদানকারী বাহিনীর সদস্যরা। এয়ার ইন্ডিয়ার এএক্সিবি ১৩৪৪ ফ্লাইটের বিমানে করে করোনার কারণে দুবাইতে আটকা পড়া ব্যক্তিরা সরকারের `বন্দে ভারত মিশনের` আওতায় দেশে ফিরছিলেন বলে জানা গেছে।

ভারতের বেসামরিক বিমান পরিবহন সংস্থার মহাপরিচালক বলেন, অবতরণ করতে গিয়ে একটি উপত্যকায় আছড়ে পড়ে। ভেঙে কয়েক টুকরো হয়ে যায় বলেও জানান তিনি। কোঝিকুদ বিমানবন্দর ব্যাঙ্গালুরুর মতো টেবিলটপ বিমানবন্দর। সৌভাগ্যবশত বিমানটিতে আগুন ধরেনি। আগুন ধরলে আরোহীদের বেঁচে থাকার আশা ক্ষীণ হয়ে পড়তে পারতো। এর আগে ২০১০ সালে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান বিধ্বস্ত হয়। এসময় নিহত হয় ১৫৮ আরোহী। ব্যাঙ্গালুরু বিমানবন্দরের রানওয়েতে ওই দুর্ঘটনা ঘটে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।