Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ কার্তিক ১৪২৭, মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০, ৬:০৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিশেষ ব্যবস্থায় ঢুকতে শুরু করেছে ভারতীয় পেঁয়াজ


১৯ সেপ্টেম্বর ২০২০ শনিবার, ০৩:৪৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বিশেষ ব্যবস্থায় ঢুকতে শুরু করেছে ভারতীয় পেঁয়াজ

অবশেষে বিশেষ ব্যবস্থায় ভারত থেকে বাংলাদেশে পেঁয়াজ ঢুকতে শুরু করেছে। শনিবার বেলা সোয়া ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ঢুকতে শুরু করে পেঁয়াজের ট্রাক।

ভারতের মাহদীপুর স্থল বন্দরে আটকে থাকা ৪ শতাধিক ট্রাকের মধ্যে মাত্র ৮টি ট্রাকে করে ১৯৯ মে টন পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করেছে। অন্যদিকে আটকে থাকা বাকী ট্রাকগুলো প্রবেশ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরের মের্সাস সায়া এন্টারপ্রাইজের এক কর্মকর্তা ক্ষোভের সাথে জানান, ভারতে আটকে পড়া তার একটি ট্রাকও দেশে প্রবেশ করতে পারেনি। এতে পেঁয়াজগুলো নষ্ট হওয়ায় সম্ভাবনা দেখা দিয়েছে। কবে নাগাদ অনুমতি পেয়ে পণ্যগুলো দেশে আসবে তা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা।

ভারত থেকে আসা পেঁয়াজের ট্রাকের এক চালক জানান, ৪ দিন মাহদীপুরে আটকে থাকার পর দেশে পেঁয়াজ নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। তিনি আরও জানান, ভারতে অন্তত ৫ শতাধিক শুধু পেয়াজের ট্রাকই আটকে রয়েছে।

এ ব্যাপারে সোনা মসজিদ স্থলবন্দর ও কাষ্টমস অফিসের সহকারী কমিশনার সাইদুর রহমান জানান, ভারত আটকা পড়া পেঁয়াজ যখনই দিবে বিশেষ ব্যবস্থায় তখনই বাংলাদেশে ছাড় করা হবে।

সোনামসজিদ স্থলবন্দর ব্যবহারকারী পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাঈনুল ইসলাম জানান, শনিবার আটকা পড়া পেঁয়াজের ট্রাকগুলোর মধ্যে মাত্র ৮টি বাংলাদেশে প্রবেশ করেছে । সবগুলো ট্রাকের পেঁয়াজ ইতিমধ্যে খালাস আরম্ভ হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে ট্রাকগুলো ছাড় করে দেশের অভ্যান্তরে পাঠিয়ে দেয়া হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ