Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ অগ্রাহায়ণ ১৪২৭, বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০, ১০:৫৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিদেশ ফেরত নারীদের সহায়তা দেয়া হবে


০৬ সেপ্টেম্বর ২০২০ রবিবার, ১০:৫০  এএম

বহুমাত্রিক ডেস্ক


বিদেশ ফেরত নারীদের সহায়তা দেয়া হবে

করোনায় কর্মহীন হয়ে বিদেশ ফেরত নারীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে জাতিসংঘের নারীবিষয়ক সংস্থা- ইউএন ওমেন। ইউনিলিভার বাংলাদেশ ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় যৌথভাবে শনিবার রাজধানীর বিকেটিটিসিতে একটি কর্মসূচি চালু করে।

এর আওতায় ১০ জেলায় বিদেশ ফেরত নারীদের সুরক্ষা সামগ্রী দেয়া হবে। প্রায় ৫০ হাজার মানুষ প্রকল্পের সুবিধাভোগী হবেন। ইউএন ওমেন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ প্রকল্প বাস্তবায়ন করবে নারী শ্রমিক কেন্দ্র ও বাদাবন সংঘ। প্রকল্পের আওতায় ঢাকা এয়ারপোর্ট, শহর এলাকা, মানিকগঞ্জ, কেরানীগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, যশোর, বাগেরহাট, সিলেট, হবিগঞ্জ, পটুয়াখালী ও জামালপুর এলাকায় করোনার কারণে চাকরি হারানো বিদেশ ফেরত নারীদের সহায়তা দেয়া হবে। প্রকল্পের আওতায় নারীদের কাজের বিনিময়ে টাকা দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুস সালেহীন। বিশেষ অতিথি ছিলেন বিএমইটি মহাপরিচালক শামসুল আলম, ইউএন ওমেন বাংলাদেশের অফিস ইনচার্জ দিলরুবা হায়দার, ইউনিলিভার বাংলাদেশের সচিব ও আইনি পরিচালক রাশেদুল কাইয়ুম প্রমুখ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।