Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ ভাদ্র ১৪২৬, শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৬:০২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাংলাদেশে কারখানা স্থাপন করবে মিতসুবিশি


১৭ মে ২০১৯ শুক্রবার, ০৫:৪২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশে কারখানা স্থাপন করবে মিতসুবিশি

ঢাকা: জাপানের বিশ্ব বিখ্যাত কোম্পানি মিতসুবিশি মটরস কোম্পানি বাংলাদেশে গাড়ি উৎপাদনের কারখানা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। এজন্য প্রয়োজনীয় পলিসি সাপোর্ট চায় বাংলাদেশ সরকারের কাছ থেকে। চট্টগ্রামের মিরেরসরাইতে স্থাপিত স্পেশাল ইকোনমিক জোনে এ কারখানা স্থাপন করা হবে। প্রাথমিক পর্যায়ে কোম্পানিটি প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী বিনিয়োগ করবে।

আজ বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে দেখা করে মিতসুবিশি মটরস কোম্পানির ভাইস প্রেসিডেন্ট রায়োজিরো কোবাসি এ সব তথ্য জানান। বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)’র আমন্ত্রণে জাপানের এ বৃহৎ কোম্পানিটির ৫ সদস্যের প্রতিনিধি দলটি বাংলাদেশ সফর করছে বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, প্রাথমিক পর্যায়ের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। প্রস্তাবিত কয়েকটি স্পেশাল ইকোনমিক জোন পরিদর্শন করে কোম্পানিটি মিরেরসরাইকে নির্বাচন করেছে। কোম্পানিটি বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়েছে। কোম্পানিটি প্রথমে গাড়ি এ্যাসম্বল করবে। পর্যায়ক্রমে গাড়ি তৈরীর সকল কাজ বাংলাদেশে সম্পন্ন করবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মিতসুবিশি মটরস কোম্পানির প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে বিনিয়োগকারীদের প্রয়োজনীয় সবধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে। শতভাগ বিনিয়েগের সুবিধা প্রদান করা হচ্ছে এবং বিনিয়োগকারী প্রতিষ্ঠান কখনো প্রয়োজন মনে করলে পুরো মূলধন এবং লাভ ফিরিয়ে নিতে পারবেন। সরকার আইন প্রনয়ণ করে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা করেছে।

বিনিয়োগকারীদের জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করেছে। বিনিয়োগকারী প্রতিষ্ঠান অতি সহজেই সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ব্যবসা শুরু করতে পারবেন। বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম প্রতিনিধি দলের সাথে ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ