Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ আশ্বিন ১৪২৭, রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৯:২৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বহুমাত্রিক.কম-এর ক্রীড়া সম্পাদক হিসেবে যোগ দিলেন ওয়াসেক ফয়সাল


১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার, ০১:৩৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


বহুমাত্রিক.কম-এর ক্রীড়া সম্পাদক হিসেবে যোগ দিলেন ওয়াসেক ফয়সাল

বহুমাত্রিক.কম এর ক্রীড়া সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন ক্রীড়া বিষয়ক লেখক ও বিশ্লেষক ভুঁইয়া ওয়াসেক ফয়সাল। আশৈশব ক্রীড়াপ্রেমী এই তরুণ বাংলাদেশসহ বিশ্ব ক্রীড়াঙ্গনের খবরাখবর যেমন রেখেছেন, তেমনি এই অঙ্গনের ক্রমপরিবর্তনও অনুসরণ করেছেন নিবিড়ভাবে। 

তার ভাষায়, ‘নিয়মিত দেশি ও বিদেশী ফুটবল খেলা  উপভোগ করি। ১৯৯৮ সালের বিশ্বকাপ খেলা দেখে ব্রাজিলের ভক্ত হয়েছিলাম। কিন্তু মনে গেঁথে গিয়েছিলো জিনেদিন জিদানের নাম। ২০০৪ এ যখন থেকে ক্লাব ফুটবল দেখা শুরু করি  তখন থেকে চেলসি ফুটবল ক্লাবের প্রতি ভালোলাগা শুরু হল।’

‘ফুটবলের প্রতি ভালোলাগা থেকে ২০১০ সাল থেকেই আমি ফুটবলের বিভিন্ন  গ্রুপগুলোর সাথে যুক্ত হই। এই গ্রুপগুলোতে ফুটবল খেলা, প্লেয়ার, ক্লাব বা জাতীয় দলগুলোর খেলার ধরন, কোচ বা ম্যানেজারদের কৌশল ইত্যাদি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়’-যোগ করেন এই তরুণ ক্রীড়া বিশ্লেষক।

‘‘পরবর্তীতে চেলসি এফসি বাংলাদেশ সাপোর্টারস ক্লাবের সাথে আমি যুক্ত হই ২০১২ সাল থেকে। চেলসি এফসি বাংলাদেশ সাপোর্টারস ক্লাবের হয়ে গাজী টিভির ‘ফুটবল ফ্যানাটিকস’ শীর্ষক  টক্ শো তে  অতিথি হিসেবে বেশ  কয়েকবার আলোচনায়  অংশগ্রহণ করেছি’’-উল্লেখ করেন ভুঁইয়া ওয়াসেক ফয়সাল।

শিক্ষাজীবনেও ফয়সালের প্রধান অনুষঙ্গ ছিল ক্রীড়া ভাবনা। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিষয়ে অধ্যয়নের সময়কালেও বিশ্ববিদ্যালয়ের মিডিয়া এবং জার্নালিজম ফোরামে গভর্নিং বডির সদস্য হিসেবে যুক্ত ছিলেন তিনি।

ক্রীড়াঙ্গন নিয়ে ভবিষ্যত ভাবনার কথা জানিয়ে ফয়সাল বলেন, ‘ফুটবল নিয়ে আমার কিছু পরিকল্পনা আছে। আন্তর্জাতিক এবং বাংলাদেশের ফুটবল নিয়ে তুলনামূলক অবস্থা সবিস্তারে তুলে ধরে দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেওয়ার প্রচেষ্টায় অংশীদার হতে চাই। পাশাপাশি বিশ্বের নামিদামি ক্লাব ও খেলোয়াড়দের সঙ্গে দেশের ক্রীড়াপ্রেমীদের পরিচিত করে তোলার প্রচেষ্টাও থাকবে আমার।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।