Bahumatrik :: বহুমাত্রিক
 
২০ শ্রাবণ ১৪২৭, মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০, ১০:৩৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বরগুনায় জোছনা উৎসব বৃহস্পতিবার


১১ ডিসেম্বর ২০১৯ বুধবার, ১১:২০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বরগুনায় জোছনা উৎসব বৃহস্পতিবার

ঢাকা :বরগুনার তালতলীতে `শুভসন্ধ্যা` সমুদ্রসৈকতে বৃহস্পতিবার উদযাপিত হবে দেশের সর্ববৃহৎ `জোছনা উৎসব`। বরগুনা জেলা প্রশাসক পঞ্চমবারের মতো এ উৎসবের আয়োজন করেছেন।

বরগুনার প্রধান তিনটি নদী পায়রা, বিষখালী ও বলেশ্বরের মোহনায় তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের স্নিগ্ধ বেলাভূমিতে জেগে ওঠা চরের নাম রাখা হয়েছে `শুভসন্ধ্যা`।

এ বিষয়ে বুধবার বিকেল ৪টায় নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এ সময় তিনি জানান, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে অপার সম্ভাবনাময় নয়নাভিরাম সৈকত সৌন্দর্যের বরগুনা জেলার পর্যটন শিল্পকে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যটকদের কাছে তুলে ধরতে, এই অঞ্চলে স্থানীয়ভাবে ইকো-ট্যুরিজম গড়ে তুলতে এবং হারিয়ে যাওয়া গ্রামীণ লোকজ ঐতিহ্য ও সংস্কৃতিকে ফিরিয়ে আনতে বরগুনা জেলা প্রশাসন এ `জোছনা উৎসবের` আয়োজন করেছে।

জেলা প্রশাসক আরও জানান, বৃহস্পতিবার বিকেল ৩টায় সমবেত জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে `জোছনা উৎসবের` আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। সমুদ্র দীপাবলি ভাসিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। দিনব্যাপী উৎসবে থাকছে বরগুনার ইতিহাসে প্রথমবারের মতো সমুদ্রসৈকতে হাজারো কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনা, প্রদীপ প্রজ্বলন, শীতবস্ত্র বিতরণ, ফানুস ওড়ানো, জাদু প্রদর্শনী, পুতুল নাচ, বউচি, হাডুডু (দেশীয় খেলা), পুঁথি পাঠ, হয়লা (আঞ্চলিক বিয়ের গান), বাহারি রঙের ঘুড়ি ওড়ানো, মিনি যাত্রা, স্থানীয় ও জাতীয়ভাবে নন্দিত শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।