Bahumatrik :: বহুমাত্রিক
 
২১ শ্রাবণ ১৪২৭, বুধবার ০৫ আগস্ট ২০২০, ১০:২৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণা


১১ জুলাই ২০২০ শনিবার, ০৬:০৭  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণা

সাভারের আশুলিয়ায় অভিনব কায়দায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের আড়াই হাজার টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ৬লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে কথিত এক শ্রমিক নেতার বিরুদ্ধে।

শুক্রবার রাতে পারভীন বেগমসহ ৫জন ভুক্তভোগী থানায় হাজির হয়ে কথিত শ্রমিক নেতা রাকিব হাসান সোহাগ (৩০) এর বিরুদ্ধে একটি লিখত অভিযোগ দায়ের করেন।

রাকিব হাসান সোহাগ খুলনার বাসিন্দা বলে জানা গেছে। তিনি গার্মেন্টস শ্রমিক ঔক্য ফোরাম আশুলিয়া থানা কমিটির সভাপতি।

অভিযোগ সূত্রে জানা যায়, গার্মেন্টস শ্রমিক ঔক্য ফোরাম আশুলিয়া থানা কমিটির সভাপতি পরিচয় দিয়ে সাধারন শ্রমিকের সাথে প্রতারণা করে আসছিল সোহাগ। করোনার কারণে যখন সব কিছু বন্ধ ঘোষণা করা হয় তখন সোহাগ নামের ওই কথিত শ্রমিক নেতা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ২হাজার ৫`শ টাকা পাইয়ে দেওয়ার কথা বলে প্রায় ২হাজার দরিদ্র লোকের কাছ থেকে ৩’শ টাকা করে ৬লাখ টাকা হাতিয়ে নেয়। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ওই টাকা সব জায়গায় দেওয়া হলেও আমরা কোন টাকা পাইনি। পরবর্তীতে আমাদের দেওয়া ৩’শ টাকা ফেরত চাইলে অশ্লীল ভাষায় গালিগালাজ করে।

বৃহস্পতিবার বিকেলে টাকা ফেরত চাইতে গেলে টাকা ফেরত দেবে না জানিয়ে নানাভাবে হুমকি প্রদান করে তাড়িয়ে দেয়। পরে ওইদিন রাতে আশুলিয়া থানায় ভোক্তভোগী কয়েকজন নারী তার বিরুদ্ধে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার দাসের জানান, এব্যাপারে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।