Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ অগ্রাহায়ণ ১৪২৭, শনিবার ২৮ নভেম্বর ২০২০, ৪:৫৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নিজস্ব গেমিং চ্যানেল আনছে অ্যামাজন


০২ অক্টোবর ২০২০ শুক্রবার, ০৭:৩১  এএম

বহুমাত্রিক ডেস্ক


নিজস্ব গেমিং চ্যানেল আনছে অ্যামাজন

লুনা নামে নিজস্ব গেম-সার্ভিস আনছে অ্যামাজন। এর মাধ্যমে মাইক্রোসফটের প্রজেক্ট এক্স, গুগলের স্ট্যাডিয়া এবং জিফোর্সের মতো গেমিং সেবার সঙ্গে প্রতিযোগিতায় নামবে কোম্পানিটি।ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, গত বছরের তুলনায় ৭০% বেড়েছে বাড়িতে বসে অনলাইনে গেম খেলার প্রবণতা। আর এরই সুযোগে নিজস্ব গেমিং চ্যানেল আনছে প্রতিষ্ঠানটি।

টিভিতে আর দশটা চ্যানেলে যেমন আমরা নাটক-সিনেমা দেখি, এবার এমনই এক চ্যানেল আনছে আমাজন যেখানে খেলা যাবে ভিডিও গেম! লুনা নামে এই চ্যানেলটির মাধ্যমে মোবাইল, কম্পিউটার এবং টিভিতেও (Fire TV) অনলাইনে গেম খেলতে পারবেন ইউজাররা। বিনা ডাউনলোড এবং ইনস্টল ছাড়াই অনলাইন অ্যাকাউন্টের মাধ্যমেই খেলা যাবে গেম।

লুনা একই সঙ্গে একটি সফটওয়্যার এবং গেমিং চ্যানেল। এর মাধ্যমে মাইক্রোসফটের প্রজেক্ট এক্স, গুগলের স্ট্যাডিয়া এবং জিফোর্সের মতো গেমিং সেবার সঙ্গে প্রতিযোগিতায় নামবে কোম্পানিটি। এর দাম পড়বে ৪৯.৯৯ মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪২৩৭ টাকা।

তবে আপাতত শুধু মার্কিন বাসিন্দারাই আগাম লুনা (Luna) অর্ডার করতে পারবেন।প্রাথমিকভাবে আমাজন লুনা+ এর দাম হতে চলেছে ৫.৯৯ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫০৭ টাকা। এর বিনিময়ে গ্রাহকরা লুনা প্লাস চ্যানেলের অ্যাকসেস পাবেন। একসঙ্গে দুটি ডিভাইসে লুনা চ্যানেল ব্যবহার করা যাবে। ৬কে রেজুলেশন এবং ৬-এফপিএসের মাধ্যমে। এছাড়াও ব্লুটুথ কন্ট্রোলারের মাধ্যমেও লুনা`তে গেম খেলতে পারবেন ব্যবহারকারীরা।

লুনাতে বেশ কয়েকটি গেম খেলা যাবে। তালিকায় রয়েছে: Resident Evil 7, The Surge 2, Panzer Dragoon, A Plague Tale: Innocence, GRID, ABZU, Brothers: A Tale of Two Sons।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।