Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ অগ্রাহায়ণ ১৪২৫, বুধবার ১২ ডিসেম্বর ২০১৮, ২:১৯ পূর্বাহ্ণ
Globe-Uro

নতুনরূপে রাঙ্গামাটির ডিসি বাংলো পার্ক


১৬ সেপ্টেম্বর ২০১৮ রবিবার, ০৩:০৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


নতুনরূপে রাঙ্গামাটির ডিসি বাংলো পার্ক
ছবি- সংগৃহীত

ঢাকা : পর্যটন নগরী রাঙ্গামাটি জেলার পর্যটন ক্ষেত্রে নবসূচনা হল রাঙ্গামাটি জেলা প্রশাসনের ডিসি বাংলো পার্ক।

জেলায় আগত পর্যটকদের বিনোদনে যুক্তহল নতুনমাত্রা। যার প্রবেশধারে রয়েছে কালের স্বাক্ষী হয়ে থাকা ৩১৪ বছরের- ১০৩ ফুট দৈর্ঘ্য ২৫ফুট পরিধির বিশাল চাপালিশ গাছ। যার শুরুটা ছিল স্থানীয় ও আগত পর্যটকদের অবসন্ন মনের প্রশান্তি এক টুকরো নয়াভিরাম নিরাপদ ও কিছুক্ষণের মুক্ত নির্মল পরিবেশে অবকাশ যাপনের মনোমুগ্ধকর স্পট। যেখানে ছিল না প্রবেশাধিকারের জন্য কোন মূল্য ব্যয়।

বর্তমানে প্রশাসনের বাণিজ্যিক ভাবনা থেকে কোমলমতি শিশুদের কিছু নতুন রাইড ও খেলনা এবং একটি রেস্টুরেন্টের সংযোজনের মধ্য দিয়ে নবআঙ্গিকে সম্পূর্ণ বেসরকারিভাবে যাত্রা শুরু করল ডিসি বাংলো পার্ক। যা জেলায় আগত পর্যটকদের জন্য হবে পাহাড় ঘেরা এশিয়ার বৃহত্তম কৃত্রিম কাপ্তাই লেকের সৌন্দর্য্য অবগাহনে এক অপূর্ব সুযোগ। যেখানে থাকছে ভোজন রসিকদের জন্য দেশী-বিদেশী ফাস্ট-ফুড ও স্থানীয় নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী মুখরোচক নানান খাবার।

গত শুক্রবার এক অনাড়ম্বর অনুষ্ঠানে ফিতা কেটে পার্কে টাইটানিক জাহাজের আদলে নির্মিত পাইরেটস রেস্টুরেন্টর শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উসৈসিং এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা পরিষদ সদস্য অংশ্রু প্রু মারমা, জেলা প্রশাসন ও জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।