Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ১২:২৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

দেশ ছেড়েছেন ইরানের অলিম্পিক জয়ী একমাত্র নারী অ্যাথলেট


১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার, ১২:১০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


দেশ ছেড়েছেন ইরানের অলিম্পিক জয়ী একমাত্র নারী অ্যাথলেট

ঢাকা : ইরানের রাষ্ট্রব্যবস্থাকে ‘ভণ্ড` আখ্যা দিয়ে দেশ ছাড়লেন ইরানের অলিম্পিক মেডেল জয়ী একমাত্র নারী অ্যাথলেট কিমিয়া আলীজাদেহ। তিনি অভিযোগ করেছেন, এখানে রাজনৈতিক উদ্দেশ্যে অ্যাথলেটদের ব্যবহার করা হয়।

বৃহস্পতিবার আলীজাদেহর নিখোঁজ হওয়ার সংবাদ প্রথম প্রকাশ্যে আসে। দেশটির আইএসএনএ সংবাদ সংস্থা শিরোনাম করে, `ইরানের তায়েকোয়ান্দোর জন্য ধাক্কা। কিমিয়া আলীজাদেহ নেদারল্যান্ডসে পাড়ি জমিয়েছেন।`এরপরই এ নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা। ইরানের সংসদ সদস্য আবদুলকারিম হোসেইনজাদেহ দেশের ‘সম্পদ`-এর এভাবে ‘পালিয়ে যাওয়া` আটকাতে ব্যর্থ হওয়ায় ‘অযোগ্য কর্মকর্তাদের` দায়ী করেন।

তবে অ্যাথলেট কিমিয়া আলীজাদেহ জানান, ইউরোপে তাকে কেউ আমন্ত্রণ জানায়নি। কোন দেশে তিনি আছেন, সে বিষয়েও বলেননি কিছু। কিন্তু তিনি নেদারল্যান্ডসে আশ্রয় নিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে।

আলীজাদেহর মাধ্যমে ইরান আবারও টোকিও অলিম্পিকে পদক পাওয়ার আশা করছিল। বিভিন্ন সূত্রের কথা উল্লেখ করে ইরানের গণমাধ্যম বলছে, আলীজাদেহ টোকিও অলিম্পিকে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন ঠিকই, তবে ইরানের পতাকা নিয়ে নয়।

আলীজাদেহ তার পরবর্তী কর্মপরিকল্পনার কথা না জানালোও ‘প্রিয় ইরানি জনগণকে` উদ্দেশ্য করে বলেছেন, তিনি যেখানেই থাকুন ‘ইরানের সন্তান` হিসেবেই থাকবেন।এর আগে, মাত্র ১৪ বছর বয়সে গ্র্যান্ডমাস্টার হয়ে তাক লাগানো ইরানের বিস্ময় বালক আলীরেজা ফিরোজা পরবর্তীতে ফ্রান্সে পাড়ি জমান।

সূত্র-ডয়চেভেলে

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।