Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০, ১:০৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

তৌহিদ হত্যার প্রতিবাদে ত্রিশালে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ


০৩ মে ২০২০ রবিবার, ০৪:০১  পিএম

ত্রিশাল প্রতিনিধি

বহুমাত্রিক.কম


তৌহিদ হত্যার প্রতিবাদে ত্রিশালে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ময়মনসিংহ: ময়মনসিংহে ছুরিকাঘাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী তৌহিদ হত্যার প্রতিবাদে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অবস্থানরত শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হচ্ছে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তার ও সুনির্দিষ্টসহ তদন্তসহ দৃষ্টান্তমূলক বিচার, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়েরসহ তদন্ত কমিটি গঠন, তৌহিদের পরিবারের দায়িত্বসহ মামলার সকল ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে, ছাত্র-শিক্ষকের উচ্চ ক্ষমতাসম্পন্ন সুরক্ষা সেল গঠন এবং লকডাউনের কারণে মেসে অবস্থানরত শিক্ষর্থীদের নাম সংগ্রহ করে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত তৌহিদের সহপাঠী হামিদুর রহমান সুমন, বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ছাত্র সাজ্জাদ হোসেন, সৌরভ সরকার, বিবিএ`র ইমরান হাছান নাহিদ প্রমুখ।

এদিকে, এ হত্যাকা-ের পর থেকে প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নির্মম এ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানাচ্ছেন।

এ বিষয়ে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: আল-আমিন বলেন, আমরা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে তদন্ত চালিয়ে যাচ্ছি। হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার করতে চেষ্টা অব্যহত রয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার (১ মে) ভোরে ময়মনসিংহ নগরের তিনকোনা পুকুরপাড় এলাকার একটি মেসে ঢুকে জাককানইবি`র ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ সেশনের ছাত্র তৌহিদুল ইসলাম খানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।