Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ চৈত্র ১৪২৭, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩:২৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত


০৫ মার্চ ২০২১ শুক্রবার, ১১:০২  এএম

বহুমাত্রিক ডেস্ক


তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা নিহত

তুরস্কে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা কর্মকর্তা প্রাণ হারিয়েছেন।বৃহস্পতিবারের এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

বার্তা সংস্থা আনাদোলূ এজেন্সির খবরে বলা হয়, কুগার হেলিকপ্টারটি তুরস্কের বিতলিস প্রদেশের কেকমেস গ্রামের কাছে বিধ্বস্ত হয়। সেটি তাতভান শহর থেকে নিকটবর্তী বিনগল প্রদেশে যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কর্তৃপক্ষের।

তুর্কি কর্মকর্তারা জনিয়েছেন, ভুক্তভোগীদের মধ্যে নয়জন ঘটনাস্থলেই মারা যান। বাকি দু’জনের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। নিহতদের মধ্যে তুর্কি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসও রয়েছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। 

ন্যাটো মিত্র তুরস্কের এমন ক্ষতিতে শোক প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্র। প্রয়োজনে যেকোনও ধরনের সহায়তা করতে প্রস্তুত বলেও জানিয়েছে তারা। একটি টুইট বার্তায় যুক্তরাষ্ট্র দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, যারা এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।