Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ আশ্বিন ১৪২৭, রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০, ৭:৩১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

তবে কি আবারো বর্ণবাদের স্বীকার নেইমার?


১৪ সেপ্টেম্বর ২০২০ সোমবার, ১০:৩৭  এএম

ভুঁইয়া ওয়াসেক ফয়সাল, স্পোর্টস এডিটর

বহুমাত্রিক.কম


তবে কি আবারো বর্ণবাদের স্বীকার নেইমার?

গতকাল রাতে হয়ে গেলো পিএসজি এবং মার্সেইয়ের মধ্যে ফ্রেঞ্চ লীগের ২য় ম্যাচ যা কিনা লে ক্লাসিকো বা দ্যা ক্লাসিকো নামে পরিচিত। প্রতিদ্বন্দ্বিতা এবং মর্যাদার এই লড়াইয়ে অলিম্পিক মার্সেই ১-০ গোলে হারায় পিএসজিকে।

একমাত্র গোল উদযাপনের দৃশ্য

২০১১ সালের নভেম্বরের পর থেকে এই প্রথম মার্সেইকে পিএসজির বিপক্ষে প্রথম লিগ জয়ের স্বাদ দিয়েছেন ফ্লোরিয়ান থাওভিন। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের রানার্স-আপকে লেনসে (১-০) উদ্বোধনী দিনের ধাক্কা দেওয়ার পরে তাদের দ্বিতীয় লীগ ম্যাচেও পরাজয়ের ধারা অব্যাহত রয়েছে। তবে এই হার ছেপে যেয়ে আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে আসে ম্যাচ শেষের হাতাহাতি। খেলা পরিচালনা করতে গিয়ে রেফারিও খুব ব্যস্ত সময় পার করেছেন যার ফলশ্রুতিতে তাকে দেখাতে হয়েছে ১০টি হলুদ কার্ড এবং ৫টি লাল কার্ড।

হাতাহাতি সময়কার একটি মুহূর্ত

মার্সেই ডিফেন্ডার আল্ভারো গঞ্জালেসের মাথায় ইচ্ছাকৃত ভাবে আঘাত করায় দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের ৯ মিনিটের মাথায় নেইমার লাল কার্ড দেখেন। তিনি যখন বের হয়ে যাচ্ছিলেন তখন ম্যাচ অফিশিয়ালের কাছে ডিফেন্ডার আল্ভারো গঞ্জালেসের বিরুদ্ধে দাবি করেন, তিনি বর্ণবাদের স্বীকার হয়েছেন। তিনি তার টুইটার একাউন্টে থেকে এক বার্তায় আরও বলেন ‘আমার একমাত্র আফসোস আমি তার মুখে মারতে পারিনি।’

ফ্রেঞ্চলিগে এবং দক্ষিণ আমেরিকান খেলোয়ারদের সাথে এইঘটনা একেবারেই নতুন নয়। এমনকি আল্ভারো গঞ্জালেস মেসির সাথেও একই কান্ড ঘটিয়েছিলেন অতীতে !

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।