Bahumatrik :: বহুমাত্রিক
 
২১ শ্রাবণ ১৪২৭, বুধবার ০৫ আগস্ট ২০২০, ১০:১২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ডিএনসিসি মার্কেটের আইসোলেশন সেন্টার পরিচালনা করবে সশস্ত্র বাহিনী


২১ জুন ২০২০ রবিবার, ০৪:১৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ডিএনসিসি মার্কেটের আইসোলেশন সেন্টার পরিচালনা করবে সশস্ত্র বাহিনী

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় রাজধানী মহাখালীর ডিএনসিসি মার্কেটে নির্মিত এক হাজার শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টারটি স্বাস্থ্য মন্ত্রণালয় সহায়তায় সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হবে।

বিভিন্ন হাসপাতাল থেকে রেফার হয়ে আসা করোনা পজিটিভ রোগীদের এ আইসোলেশন সেন্টারে চিকিৎসা প্রদান করা হবে। ভর্তি হওয়া রোগীর অবস্থার অবনতি বা উন্নত চিকিৎসার প্রয়োজন হলে তাকে নিকটস্থ বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হবে। ডিএনসিসি মেয়র এ হাসপাতালের কর্মকাণ্ড তত্ত্বাবধান করবেন।রোববারআন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সেনাবাহিনীর একজন বিগ্রেডিয়ার জেনারেল পদবীর কর্মকর্তা এ প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন। আইসোলেশন সেন্টারের ব্যবস্থাপনা নিশ্চিত করতে সশস্ত্র বাহিনীর ডাক্তার, স্বাস্থ্যকর্মী এবং প্রশাসনিক কর্মকর্তার সমন্বয়ে একটি কোর গ্রুপ নিয়োগ করবে।

আইসোলেশন সেন্টারটি পরিচালনার জন্য বাদ বাকি প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও স্বাস্থ্যকর্মী স্বাস্থ্য অধিদফতর থেকে নিয়োগ প্রদান করা হবে। আইসোলেশন সেন্টারে প্রশাসনিক ব্যবস্থা ও সার্বিক নিরাপত্তা সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে নিশ্চিত করা হবে।

পর্যায়ক্রমে উক্ত আইসোলেশন সেন্টারটি চালু করার জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। ডিএনসিসি মার্কেটে ষষ্ঠ তলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার অর্থায়নে ও স্বাস্থ্য মন্ত্রণালয় তত্ত্বাবধায়নে ৫০ আইসিইউ শয্যাসহ ৩০০ শয্যার একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপন করা হচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রতিরক্ষা -এর সর্বশেষ