Bahumatrik :: বহুমাত্রিক
 
২৬ আষাঢ় ১৪২৭, শনিবার ১১ জুলাই ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ছয় দফা দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা


০১ জুন ২০২০ সোমবার, ০৮:০১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ছয় দফা দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আগামী ৭ জুন আলোচনা অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

জাতীয় বাস্তবায়ন কমিটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঐতিহাসিক ৬ দফা দিবস উদযাপন উপলক্ষে টেলিভিশন, বেতার, অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় সম্প্রচারের জন্য একটি বিশেষ আলোচনা অনুষ্ঠান  নির্মিত হয়েছে।

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে থাকবেন কথাসাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। আলোচক হিসেবে থাকবেন কৃষি মন্ত্রী মো. আব্দুর রাজ্জাক শিক্ষা মন্ত্রী দীপু মনি।

ধারণকৃত আলোচনা অনুষ্ঠানটি সব সম্প্রচার মাধ্যম, অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ৭ জুন সন্ধ্যা ৭টা হতে রাত ১০টার মধ্যে সুবিধাজনক সময়ে সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি সম্প্রচারের সময়সূচি যথাসময়ে সংশ্লিষ্ট টেলিভিশন চ্যানেলসহ অন্যান্য সংবাদ মাধ্যমে প্রচার করা হবে বলে জানিয়েছেন জাতীয় বাস্তবায়ন কমিটির কর্মকর্তারা।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও এর ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতা অর্জন বিষয়ে  তরুণ প্রজন্মকে নিবিঢ়ভাবে সম্পৃক্ত করার লক্ষ্যে ৭ জুন রাত ৯টা হতে রাত ১০টা পর্যন্ত অনলাইনে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

অনলাইন প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীগণকে আগে থেকেই quiz.mujib100.gov.bd ওয়েব লিংকের মাধ্যমে অনলাইন নিবন্ধন করতে হবে। কুইজ প্রতিযোগিতায় ১০০ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হবে। প্রথম পুরস্কার ৩ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার ২ লাখ টাকা, তৃতীয় পুরস্কার ১ লাখ টাকা, চতুর্থ পুরস্কার ৫০ হাজার টাকা, পঞ্চম পুরস্কার ২৫ হাজার টাকা এবং বিশেষ পুরস্কার ৯৫টি প্রতিটি ৫ হাজার টাকা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।