Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ শ্রাবণ ১৪২৯, বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২, ১০:৫০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

চুক্তিভঙ্গের দায়ে মাস্কের বিরুদ্ধে মামলা টুইটারের


১৩ জুলাই ২০২২ বুধবার, ১২:৩৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


চুক্তিভঙ্গের দায়ে মাস্কের বিরুদ্ধে মামলা টুইটারের

টুইটার অধিগ্রহণের চুক্তি বাতিল করায় অবশেষে মার্কিন ধনকুবের এলন মাস্ককে আদালতে টেনে নিয়ে গেল টুইটার কর্তৃপক্ষ। যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের একটি আদালতে ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করেছে টুইটার।

আদালতকে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, ৪৪০০ কোটি ডলারের একটি চুক্তি মর্জিমাফিক ভাঙা যায় না। মাস্ককে চুক্তির শর্ত মেনে ৫৪.২০ ডলার দরে টুইটারের শেয়ার কিনে কথা রাখতে হবে।

টুইটারের আইনজীবী বলেছেন, ‘‌মাস্ক যে চুক্তিপত্রে সই করেছিলেন, তা থেকে নিজের মর্জিমাফিক বেরিয়ে আসতে চাইছেন তিনি। অংশীদারদের অর্থ বা বিনিয়োগ নিয়ে পরোয়া করেন না মাস্ক। পুরোটাই তাঁর ইচ্ছে মতো করতে চাইছেন। কিন্তু সংস্থার চুক্তির আইন তার বিধি তেমনটা বলে না।’

যদিও টুইটারের এই পদক্ষেপে বিন্দুমাত্র চিন্তিত নন মাস্ক। তা একটি টুইটেই তিনি বুঝিয়ে দিয়েছেন। বলেছেন, ‘‌পুরো বিষয়টিই হাস্যকর।’‌ মাস্কের কথায়, টুইটার তাঁর শর্তপূরণ করেনি, তাই তিনিও আর আগ্রহী নন।

বিশ্বের অন্যতম ধনী টেসলাপ্রধান গত ২৫ এপ্রিল টুইটার কেনার চুক্তি চূড়ান্ত করেন, কিন্তু গত শুক্রবার ইলন মাস্ক টুইটারের পক্ষ থেকে ফেক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে চুক্তি বাতিলের ঘোষণা দেন। এ ছাড়া টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে বলেও তিনি উল্লেখ করেন।

ইলন মাস্কের ওই ঘোষণার পরপরই টুইটার জানিয়েছিল, এই ব্যাপারে তারা আইনি পদক্ষেপ নেবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।