Bahumatrik :: বহুমাত্রিক
 
১৪ অগ্রাহায়ণ ১৪২৭, শনিবার ২৮ নভেম্বর ২০২০, ১০:৪০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

চাচা‌কে বাবা বা‌নি‌য়ে মুক্তিযোদ্ধা ভাতা তোলেন ভাতিজা


০২ নভেম্বর ২০২০ সোমবার, ০৮:০১  পিএম

ঠাকুরগাঁও প্রতিনিধি

বহুমাত্রিক.কম


চাচা‌কে বাবা বা‌নি‌য়ে মুক্তিযোদ্ধা ভাতা তোলেন ভাতিজা

ঠাকুরগাঁওয়ে সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের উত্তর বটিনা গ্রামে মুক্তি‌যোদ্ধা চাচা‌ ধীরেন্দ্র নাথ বর্মণকে বাবা হি‌সে‌বে দে‌খি‌য়ে মু‌ক্তি‌যোদ্ধার ভাতা তোলার অভিযোগে ভাতিজা জগেন্দ্র নাথ বর্মণকে (৩৩) আটক করেছে পুলিশ।

আটককৃত জগেন্দ্র নাথ বর্মণ সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের উত্তর বটিনা গ্রামের ধনি চরণ বর্মণের ছেলে।

জানা যায়, সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের উত্তর বঠিনা গ্রামের ধণিচরণ বর্মণের ছেলে জগেন্দ্র নাথ বর্মণ মুক্তিযোদ্ধা পরিবার হিসেবে সরকারি সুযোগ-সুবিধা পাওয়ার জন্য নিজের জন্মদাতা পিতার নামের স্থলে চাচা বীর মুক্তিযোদ্ধা ধীরেন্দ্র নাথ বর্মণের নাম সুকৌশলে ব্যবহার করে আসছেন। শুধু তাই নয় তার মাকে দিয়ে দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা ভাতাও তুলে আসছিলেন।

চার ভাইয়ের মধ্যে তার ছোট ভাইয়ের এসএসসি রেজিষ্ট্রেশনে পিতার নামের স্থলে চাচা বীর মুক্তিযোদ্ধা ধীরেন্দ্র নাথ এর নাম ব্যবহার করায় তার আর নতুন করে সংশোধনী প্রয়োজন হয়নি। সবকিছু পরিকল্পনা মাফিকই চলছিলো, কিন্তু বিপত্তি বাঁধে মাঝের দুই ভাইয়ের নাম সংশোধনী করতে গিয়ে।

রবিবার (১ নভেম্বর) বিকালে ঠাকুরগাঁও জেলা নির্বাচন কার্যালয়ে নিজের ভাইদের ভুয়া তথ্য দিয়ে জাতীয় পরিচয়পত্র সংশোধনের সময় জেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দিনের নিকট বিষয়টি প্রথম খটকা লাগে। পরে তিনি যাচাই করে দেখেন তথ্য প্রদানকারি ভূল তথ্য উপস্থাপন করছেন, বিষয়টি তিনি সাথে সাথে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনকে অবগত করেন এবং তার পরামর্শে জেলা নির্বাচন অফিসে মিথ্যা তথ্য প্রদানকারি যুবককে আটক করেন।

পরে সদর উপজেলা নির্বাহী অফিসার পুলিশ নিয়ে জেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে আটক যুবক জগেন্দ্র নাথ বর্মণকে জিজ্ঞাসাবাদ করলে সে তার অপরাধ স্বীকার করে। এসময় সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে মিথ্যা তথ্য উপস্থাপন করার অপরাধে তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন সদর ইউএনও।

এ বিষ‌য়ে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন ব‌লেন, মু‌ক্তি‌যোদ্ধা চাচা‌কে বাবা হি‌সে‌বে জাতীয় প‌রিচয়প‌ত্রে তু‌লে ধ‌রে সরকা‌রি ভাতা পে‌য়ে আস‌ছিল ভা‌তিজা জগেন্দ্র নাথ বর্মণ ও তার মা। ত‌বে আজ তার ‌ছোট ভাই‌দেরকেও পিতার নাম সং‌শোধ‌নে কর‌তে জেলা নির্বাচন কার্যাল‌য়ে আস‌লে তার প্রতারণার বিষয়‌টি ধরা প‌ড়ে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ