Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ ফাল্গুন ১৪২৭, সোমবার ০১ মার্চ ২০২১, ৪:৩৭ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঘন কুয়াশায় আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউল বিপর্যয়


২৯ জানুয়ারি ২০২১ শুক্রবার, ০১:০৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঘন কুয়াশায় আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউল বিপর্যয়

ঘন কুয়াশার কারণে আজও কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউল বিপর্যয় হয়েছে। মধ্যরাত থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ থাকার পর সকাল পৌনে ৯টায় আবারো চালু হয়।

ঘন কুয়াশার কারণে ভিজিবিলিটি কম থাকায় বৃহস্পতিবার রাত ২টা থেকে শুক্রবার সকাল পৌনে ৯টা পর্যন্ত প্রায় ৭ ঘণ্টা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ থাকে। ফলে পূর্বের শিডিউল বিপর্যয়ের রেশ কাটিয়ে ওঠার আগেই নতুন করে শিডিউল বিপর্যয়ে পড়ে বিমান সংস্থাগুলো। চার থেকে ১২ ঘণ্টা পর্যন্ত পেছানো হয় রিয়াদ, জেদ্দা ও শারজাহগামী ফ্লাইট ।

বাংলাদেশি কয়েকজন প্রবাসী জানান, এয়ার অ্যারাবিয়া ফ্লাইট ছিল রাত ২টায়। খারাপ আবহাওয়ার কারণে ফ্লাইটটি বাতিল করা হয়।

আগে থেকে ফ্লাইটের সময় পরিবর্তনের খবর জানা না থাকায় বিমানবন্দরে এসে চরম ভোগান্তিতে পড়েন মধ্যপ্রাচ্যগামী যাত্রীরা। কেউ কেউ নিজ খরচে হোটেলে থাকলেও অনেকে বিমানবন্দরেই নির্ঘুম রাত পার করেন।

নাজিম উদ্দিন নামে এক সৌদি প্রবাসী জানান, সৌদি আরবে আমার ফ্লাইট ছিল রাতে। কিন্তু কুয়াশার কারণে বাতিল করা হয়। তারা যদি বিষয়টি আমাদের আগে জানায়, তাহলে কষ্ট করে এখানে আসতে হতো না।

ঘন কুয়াশায় ইন্দোনেশিয়ার গারুদা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পারায় দিল্লি বিমানবন্দরে অবতরণে বাধ্য হয়। অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট নির্ধারিত সময়ের ২ থেকে ৩ ঘণ্টা দেরিতে ছেড়ে যায়। ভিজিবিলিটি ৪০০ মিটারের নিচে নামলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান উড্ডয়ন ও ৬০০ মিটারের নিচে নামলে বিমান অবতরণ বন্ধ হয়ে যায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।