Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ জ্যৈষ্ঠ ১৪২৬, রবিবার ২৬ মে ২০১৯, ৯:৪৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গাজীপুরে শিল্পোদ্যোক্তা প্রশিক্ষণ পেলেন ৪০ যুবক-যুবতী


০৮ মার্চ ২০১৯ শুক্রবার, ০৫:০৯  পিএম

মাসুম বিল্লাহ মাজেদ

বহুমাত্রিক.কম


গাজীপুরে শিল্পোদ্যোক্তা প্রশিক্ষণ পেলেন ৪০ যুবক-যুবতী

গাজীপুরে ৩ দিন ব্যাপী শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। গত ৫ মার্চ মঙ্গলবার গাজীপুর সিটির শিল্প সহায়ক কেন্দ্র, বিসিক-এ শুরু হওয়া এই কোর্স শেষ হয় ৭ মার্চ পর্যন্ত।

গাজীপর জেলা বিসিক কার্যালয়ের (উত্তর ছায়াবিথী) একটি কক্ষে প্রশিক্ষণ কোর্সটিতে জেলার ৪০ জন উদ্যোক্তা/বেকার যুবক-যুবতী অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণ কোর্সে বিসিক পরিচিতি, শিল্পের সংগা, শ্রেনীবিন্যাস, লাভজনক প্রকল্প অনুসন্ধান পদ্ধতি, ঋণ সহায়তা গ্রহনের উপায়, শিল্প নগরীতে প্লট গ্রহনের নিয়মাবলী, শিল্পের নিবন্ধন, আইআরসি প্রদানের সুপারিশ, সাব-কন্ট্রাক্টিং তালিকাভূক্তিকরণ, বিপণন, কারিগরী তথ্য, শিল্পনীতি- ২০১৬ এর আলোকে শিল্প স্থাপনে সরকারী সহায়তা ইত্যাদি বিষয়ের উপর বক্তব্য প্রদান করা হয়।

প্রশিক্ষণ কোর্সে ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি), বিসিক, উত্তরা, ঢাকাÑ এর সাবেক অধ্যক্ষ মোঃ আব্দুল ওয়াদুদ , বাংলাদেশ কৃষি ব্যাংক ,গাজীপুর শাখার শাখা ব্যব্স্থাপক মুহাম্মদ কামরুল হাসান, শিল্প সহায়ক কেন্দ্র ও  শিল্প নগরী , বিসিক গাজীপুরের কর্মকর্তা গণ প্রশিক্ষণ প্রদান করেন। কোর্সটি শিল্প সহায়ক কেন্দ্র, বিসিক, গাজীপুরের উপ-ব্যবস্থাপক মোহাঃ খাদেমুল ইসলাম Ñ এর সার্বিক তত্বাবধানে পরিচালিত হয়।

স্থানীয় রুবিয়া রহমান, ফারহানা আক্তার রিপা, আয়শা আক্তার, নূসরাত জাহান, আশিক মাহমুদ, সাব্বির আহাম্মেদ ও নজরুল ইসলামসহ আরো প্রায় ৪০ জনকে দেখা যায় প্রশিক্ষণ গ্রহন করতে। এ সময় আরো প্রশিক্ষক হিসাবে দ্বায়িত্ব পালন করেন, বিসিকের সম্প্রসারণ কর্মকর্তা মুজিবুর রহমান চৌধুরী।

প্রশিক্ষণ উদ্বোধন কালে শিল্প সহায়ক কেন্দ্র, বিসিক, গাজীপুরের উপ-ব্যবস্থাপক মোহাঃ খাদেমুল ইসলাম বলেন, ১৯৫৭ সাথে ওই সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প মন্ত্রী থাকা কালে তার হাত দিয়ে বিসিকের জন্ম। তখন থেকে বিসিকের লক্ষ শিল্প উন্নয়ন, ক্ষুদ্র শিল্প প্রসার ও দক্ষ উদ্যোক্তা সৃষ্টির করা জন্য।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।