Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ বৈশাখ ১৪২৮, বুধবার ২১ এপ্রিল ২০২১, ১১:৩৮ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গবেষকদের আরও সক্রিয় হতে বললেন মোজাম্মেল হক


২৯ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার, ০৭:৩৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


গবেষকদের আরও সক্রিয় হতে বললেন মোজাম্মেল হক

ঢাকা: মহান মুক্তিযুদ্ধের পুঙ্খানুপুঙ্খ ইতিহাস জাতির সামনে সঠিকভাবে তুলে ধরতে ইতিহাসবিদ ও গবেষকদের আরও বেশি সক্রিয় হতে আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

মঙ্গলবার বিকেলে মন্ত্রীর দপ্তরে ঊনিশে মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির নেতৃবৃন্দের সাক্ষাতের সময় তিনি এ আহ্বান জানান। মন্ত্রী বলেন , ১৯৭১ এর ১৯ মার্চে গাজীপুরে প্রথম প্রতিরোধের ইতিহাসসহ মহান মুক্তিযুদ্ধের অনেক ঘটনা ও তথ্য -উপাত্ত এখনো অনেকের অজানা রয়ে গেছে। মহান স্বাধীনতা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন। এ অর্জনের পথে প্রতিটি ঘটনা, প্রতিটি আত্মত্যাগ ইতিহাসের কাছে গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত প্রতিটি ইতিহাস সংরক্ষণের উদ্যোগ নিয়েছে। কিন্তু এসব ইতিহাস উদঘাটনে গবেষকদের সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন।সাক্ষাতের সময় ঊনিশে মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাফিজা খাতুন, সাংবাদিক আশরাফ খান, আতাউর রহমান, বুলবুল আহমদ, মোঃ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আগামী ৮ জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ঊনিশে মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে "মুক্তিযুদ্ধের ইতিহাস ও গবেষণা আগামী প্রজন্ম" বিষয়ে একটি সেমিনার আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

ইতিহাস -এর সর্বশেষ