Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ ভাদ্র ১৪২৬, শুক্রবার ২৩ আগস্ট ২০১৯, ৫:৩৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কোরিয়ায় প্রদর্শিত হবে বাংলাদেশের চারটি চলচ্চিত্র


১২ জুন ২০১৯ বুধবার, ০৯:২০  এএম

বহুমাত্রিক ডেস্ক


কোরিয়ায় প্রদর্শিত হবে বাংলাদেশের চারটি চলচ্চিত্র

ঢাকা : বাংলাদেশ দূতাবাস, শিউলের উদ্যোগে দ্বিতীয়বারের মত ১১ থেকে ১৩ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। যেখানে অংশ নেবে বাংলাদেশের চারটি সাড়া জাগানো চলচ্চিত্র। এমন আয়োজন দুই দেশের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে বলে মনে করছেন অংশ নেয়া চলচ্চিত্র নির্মাতারা।

বাংলাদেশের সাংস্কৃতির ঐতিহ্য ও বহুমাত্রিকতা তুলে ধরার ক্ষেত্রে চলচ্চিত্রের ভূমিকা অনেক। বন্ধু প্রতীম দক্ষিণ কোরিয়ার জনগণের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরোও গভীর করার লক্ষ্যে চলমান সাংস্কৃতিক কূটনীতির অংশ হিসেবে সিউলস্থ বাংলাদেশ দূতাবাস আগামী ১১ থেকে ১৩ জুন আয়োজন করেছে ২য় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব।

তিনদিন ব্যাপী এই উৎসবে বাংলাদেশের চারটি সাড়া জাগানো চলচ্চিত্র- দেবী, আঁখি ও তার বন্ধুরা, ইতি তোমারই ঢাকা এবং আন্ডার কন্সট্রাকশন প্রদর্শন করা হবে। এমন আয়োজন দুই দেশের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে বলে মনে করছেন অংশ নেয়া চলচ্চিত্র নির্মাতারা।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কোরিয়া-বাংলাদেশ পার্লামেন্টারী ফ্রেন্ডশীপ অ্যাসোসিয়েশোনের চেয়ারম্যান কিম কিসন। উৎসবের প্রথম দিনে দেবী এবং আঁখি ও তার বন্ধুরা এই দুটি ছবি প্রদর্শিত হবে।

কোরিয়ার দর্শকদের সুবিধার কথা মাথায় রেখে সিনেমাগুলোতে যুক্ত করা হবে কোরিয়ান ভাষার সাবটাইটেল।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।