Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ৭:৪৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কানাডায় প্রবেশে লাগবে করোনা নেগেটিভ সনদ


৩১ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার, ০৩:১৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


কানাডায় প্রবেশে লাগবে করোনা নেগেটিভ সনদ

কানাডায় প্রবেশকারী বিমান যাত্রীদের দেশটিতে আসার আগে করোনা নেগেটিভ সনদপত্র সরবরাহ করতে হবে। কানাডার ফেডারেল সরকার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছে।বিমানে উঠার আগে ভ্রমণকারীদের অবশ্যই ৭২ ঘণ্টা সময়কালের পিসিআর পরীক্ষার প্রমাণপত্র থাকতে হবে।

জননিরাপত্তা মন্ত্রী বিল ব্লেয়ার সতর্ক করে বলেছেন, এটি কোয়ারেন্টাইনের বিকল্প নয়, এটি একটি অতিরিক্ত স্তর। আর এই তথ্যগুলি খুব শিগগির পরিবহনমন্ত্রী মার্ক গার্নাউ সরবরাহ করবেন।

তিনি বলেন, ফেডারেল সরকার আগত ভ্রমণকারীদের জন্য নেগেটিভ কভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয়তা বাস্তবায়নের জন্য সরকারি স্বাস্থ্য বার্তাগুলি জোরদার করতে কানাডার বিমানবন্দরগুলিতে তাদের উপস্থিতি বাড়িয়ে তুলছে।

তবে কীভাবে আগত ভ্রমণকারীদের প্রাক-বোর্ডিং টেস্টিং পরিচালিত হবে তা ফেডারেল সরকার এখনও বিশদভাবে ব্যাখ্যা করেনি।

যুক্তরাজ্যের ছড়িয়ে পরা নতুন ধরনের করোনাভাইরাস কানাডায় শনাক্ত হওয়ার পর থেকেই দেশটি আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য আরো কঠোর বিধি প্রয়োগে ফেডারেল সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন কুইবেকের স্বাস্থ্যমন্ত্রী ক্রিশ্চিয়ান ডুবে। এর আগে ব্রিটেন থেকে কানাডায় ফেরা দুইজনের শরীরে নতুন ধরনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এর আগে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছিলেন, ব্রিটেনে করোনা স্ট্রেন না কমায় ৬ জানুয়ারি পর্যন্ত ব্রিটেন থেকে যাত্রীবাহী ফ্লাইট স্থগিত থাকবে।

উল্লেখ্য, কানাডায় এ বছরের মার্চ মাসে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ব্রিটিশ কলম্বিয়ায়। ভাইরাসটি শনাক্ত হওয়ার পর থেকেই দেশটির সরকার নাগরিকদের জনস্বাস্থ্যর উপর গুরুত্বারোপ করে একের পর এক পদক্ষেপ গ্রহণ করে চলেছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।