Bahumatrik :: বহুমাত্রিক
 
১৮ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০২ এপ্রিল ২০২০, ১১:১৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

করোনা: ভারতে মৃত্যু বেড়ে ১২, আক্রান্ত ৬০৮


২৬ মার্চ ২০২০ বৃহস্পতিবার, ০১:৩২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


করোনা: ভারতে মৃত্যু বেড়ে ১২, আক্রান্ত ৬০৮

করোনা সংক্রমণে ভারতে ফের একজনের মৃত্যু হল। যার ফলে মৃতের সংখ্যা বেড়ে হল ১২। বুধবার রাতে আমেদাবাদের সিভিল হাসপাতালে মৃত্যু হয় ৮৫ বছরের এক বৃদ্ধার। গত ২২ মার্চ করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সম্প্রতি বিদেশ সফর করে ফেরা ওই বৃদ্ধার একাধিক বয়সজনিত অসুখও ছিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। গভীর রাতে বাংলায় এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মেলায় এখনও পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ৬০৮। তবে, ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ জন।

মঙ্গলবার গভীর রাতে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে তামিলনাড়ুতে। বুধবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্কর জানান, ৫৪ বছর বয়সি ওই প্রৌঢ় দীর্ঘদিন ধরে ডায়াবেটিস সহ একাধিক রোগে ভুগছিলেন। এনিয়ে তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা হয়েছে ১৮। বুধবার দুপুরে মধ্যপ্রদেশে মৃত্যু হয় এক প্রৌ঩ঢ়ের। বয়স ৬৫। রাতে আমেদাবাদে ওই বৃদ্ধার মৃত্যুর খবর মেলে। অন্যদিকে গুজরাতে বুধবার তিনজনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছেন রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি (স্বাস্থ্য) জয়ন্তী রবি। ফলে গুজরাতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৮।

তেলেঙ্গানায় আরও তিনজনের রিপোর্ট পজিটিভ আসায় রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯। রাজস্থানে দুপুরে ৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। এদের মধ্যে দু’জন স্বাস্থ্যকর্মী। ফলে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৬। মহারাষ্ট্রে বুধবার নতুন করে চারজনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ফলে এই রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১৬। দেশের মধ্যে যা সর্বাধিক। চারজনই কস্তুরবা পুরসভা হাসপাতালে চিকিৎসাধীন।

এর পাশাপাশি হরিয়ানাতে ১৭ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি মিলেছে বলে বুধবার বিকেলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্যদপ্তর। সন্ধ্যাবেলা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে ছ’জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে দিল্লিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৬। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। খবর বর্তমান’র 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।