Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ ভাদ্র ১৪২৬, রবিবার ২৫ আগস্ট ২০১৯, ৫:২১ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

এরশাদের অবস্থার আরো অবনতি : জি এম কাদের


১৩ জুলাই ২০১৯ শনিবার, ০৭:২৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


এরশাদের অবস্থার আরো অবনতি : জি এম কাদের

ঢাকা : মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

তিনি আরো জানান, গত ৯ দিন ধরে লাইফ সাপোর্টে থাকা এরশাদের কিডনি ও লিভার এখনও স্বাভাবিক কাজ না করায় চিকিৎসকরা তার অবস্থা ‘আরো আশঙ্কাজনক ও অবনতির দিকে’ বলে জানিয়েছেন পরিবারকে।

আজ শনিবার দুপুরে ঢাকার বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান জি এম কাদের।

কাদের বলেন, “লাইফ সাপোর্টে থাকার সময় ওষুধের প্রভাবে কিডনি ও লিভার ফাংশন স্বাভাবিক করার চেষ্টা করা হলেও তা হচ্ছে না। অবস্থার পরিবর্তন না হওয়াকে চিকিৎসকরা স্বাভাবিকতা বলছেন না। তাদের ভাষ্যে এমন চলতে থাকলে অবস্থা আরও আশঙ্কাজনক ও অবনতির দিকে রয়েছে।”

তিনি আরো বলেন, “তার কোনো অরগান এখন কাজ করছে না। প্রতিদিন ডাকলে চোখে মেলে তাকানোর চেষ্টা করেন। কিন্তু আজ তা করেননি। আসলে তার বয়স হয়েছে। বয়সের কারণে যে উন্নতি হওয়ার কথা তা হচ্ছে না।”

এরশাদের উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতাল থেকে চিকিৎসক নিয়ে আসার কথা বলা হলেও এ মুহূর্তে তার ‘প্রয়োজন দেখছেন না’ এরশাদের ভাই।

জানা গেছে, দীর্ঘদিন থেকে মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত রয়েছেন এরশাদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লেও তাকে দুই দফায় সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। অসুস্থ থাকায় নির্বাচনের কার্যক্রমে অংশ নিতেও পারেননি তিনি। রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পর তিনি হুইল চেয়ারে করে জাতীয় সংসদ ভবনে শপথ নিতে যান। কিন্তু পরবর্তীতে শারীরিক অসুস্থতার কারণে ভাই জি এম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেন এরশাদ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।