Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার ৩১ জুলাই ২০২১, ১:০৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

একশনএইড সোসাইটির সাধারণ সভায় করোনা সংকট মোকাবেলার তাগিদ


১১ জুলাই ২০২১ রবিবার, ১২:৩০  পিএম

বহুমাত্রিক ডেস্ক


একশনএইড সোসাইটির সাধারণ সভায় করোনা সংকট মোকাবেলার তাগিদ

প্রতি বছরের ন্যায় এবারও একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি - এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামারির সার্বিক পরিস্থিতি বিবেচনা করে গত বছরের মতো এবারো ভার্চুয়াল প্ল্যাটফর্মে গত ১০ জুলাই (২০২১) প্রতিষ্ঠানটি তাদের ৯ম বার্ষিক সাধারণ সভার আয়োজন করে। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে প্রবাস থেকেও প্রতিষ্ঠানের সদস্য এবং অতিথিগণ এই সভায় যোগ দেন।

এই বার্ষিক সাধারণ সভার আহ্বায়ক হিসেবে সভা শুরু করেন একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি এর সাধারণ সভার সদস্য রিফাত বিন সাত্তার। নতুন সদস্যদের শুভেচ্ছা জানিয়ে একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি - এর  চেয়ারপার্সন মনজুর হাসান ওবিই  তার স্বাগত বক্তব্যে বলেন, এখন থেকে  সবাই এই প্রতিষ্ঠানের  অবিচ্ছেদ্য অংশ। করোনা মহামারীর কারণে বর্তমানে এক সংকটময় সময় চলছে  উল্লেখ  করে তিনি সবাইকে সাথে নিয়েই এই সংকট মোকাবেলা আহ্বান জানান।  

এসময় একশনএইড বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর এবং একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি এর নির্বাহী বোর্ডের সচিব- ফারহ্ কবির সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নির্বাহী বোর্ড এবং সাধারণ পরিষদের সদস্যদের অসামান্য অবদানের কারণেই প্রতিষ্ঠানটি সুষ্ঠু ভাবে কাজ  করতে পারছে।

তিনি আরও বলেন, একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি নতুন প্রজন্ম ও অভিজ্ঞদের সমন্বয়ে নির্বাহী বোর্ড ও সাধারণ পরিষদ গঠনের মাধ্যমে একটি গণতান্ত্রিক মডেল তৈরি  করতে পেরেছে যা সকলের জন্য অনুকরণীয়। এছাড়া নির্বাহী বোর্ড ও সাধারণ পরিষদ এর নতুন  সদস্যরা তাদের চিন্তা-ভাবনা  চেষ্টা, মেধা, শ্রম ও মূল্যবোধ দিয়ে প্রতিষ্ঠানকে আরও বলিষ্ঠ করবেন  বলেও আশা প্রকাশ করেন ফারাহ্ কবির।

এবারের সভায় নির্বাহী বোর্ড এর নতুন সদস্য হিসাবে নির্বাচিত হন মিরাজ আহমেদ চৌধুরী এবং ইব্রাহিম খলিল আল জায়েদ। সাধারণ পরিষদে নতুন আট জন সদস্যদের নির্বাচন করা হয়। তারা হলেন, আনোয়ারা আনান আমান, মোঃ সদরুল হুদা, সৌমিক ডুমরি, রেবেকা সুলতানা, তাহমিদ সামি, শুভময় হক, আব্দুস সাত্তার এবং তাসলিমা ইয়াসমিন।  

সভায় প্রতিষ্ঠানটির ২০২০ সালের নীরিক্ষা প্রতিবেদন উপস্থাপন ও গৃহীত হয়। এছাড়াও ২০২১ সালের জন্য নীরিক্ষক নির্বাচন করা হয়। পাশাপাশি একশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটি- এর সেক্রেটারিয়েট-এর পক্ষ থেকে প্রতিষ্ঠান বিষয়ক বিভিন্ন তথ্য উপস্থাপন করা হয়। পরিশেষে, গত বছরের কার্যক্রমের পর্যালোচনার ভিত্তিতে আগামী দিনের সার্বিক কর্মসূচির একটি রূপরেখাও উপস্থাপন করা হয় এই সভায়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

এনজিও -এর সর্বশেষ