Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ আষাঢ় ১৪২৭, রবিবার ১২ জুলাই ২০২০, ১০:৩০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঈদের দিন সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ২১ জনের


২৫ মে ২০২০ সোমবার, ০৩:১৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঈদের দিন সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ২১ জনের

ঢাকা: দেশে পবিত্র ঈদুল ফিতরের দিন অর্থাৎ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৯৭৫ জন। মৃত্যু হয়েছে আরও ২১ জনের। সুস্থ হয়েছেন ৪৩৩ জন।দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিন ব্যবধানে যে সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন, তার মধ্যে এটাই সর্বোচ্চ রেকর্ড।

সোমবার  দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, নতুন করে আরেকটি ল্যাব যুক্ত করা হয়েছে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষায়। গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৪১টি। আর নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ৪৫১টি।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট দিকনির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

একইসঙ্গে ঈদের দিনও মৃত্যুর সংবাদ দিতে হচ্ছে বলে দুঃখ প্রকাশ করেন তিনি। পাশাপাশি দেশবাসীকে ঈদের শুভেচ্ছাও জানান স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।