Bahumatrik :: বহুমাত্রিক
 
১৫ শ্রাবণ ১৪২৮, শনিবার ৩১ জুলাই ২০২১, ৩:৩১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আস্থার মর্যাদা রাখার প্রত্যয় প্রতিমন্ত্রী শামসুল আলমের


১৯ জুলাই ২০২১ সোমবার, ০৯:৪৮  পিএম

বিশেষ প্রতিবেদক

বহুমাত্রিক.কম


আস্থার মর্যাদা রাখার প্রত্যয় প্রতিমন্ত্রী শামসুল আলমের

ঢাকা: পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা রেখেছেন তার মর্যাদা রক্ষাই প্রধানতম কর্তব্য বলে জানিয়েছেন ড. শামসুল আলম, যিনি পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদ্য সাবেক  সদস্য (সিনিয়র সচিব) ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) শিক্ষক সমিতির নেতৃবৃন্দ সোমবার প্রতিমন্ত্রী ড. আলমের প্রথম কর্মদিবসে তাকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি এই প্রত্যয় জানান। শিক্ষক নেতাদের ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী শামসুল আলম এসময় দেশের টেকসই উন্নয়ন অভিযানকে বেগবান করতে গবেষকদের আরও নিবেদিত হয়ে কাজ করার তাগিদ দেন। 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অর্থনীতি বিভাগের প্রাক্তন এই যজস্বী অধ্যাপককে শুভেচ্ছা জানাতে আসা শিক্ষক নেতাদের অনেকেই তাঁর প্রিয় শিক্ষার্থী ছিলেন। পরিকল্পনা প্রতিমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদে প্রিয় শিক্ষকের নিযুক্তিতে উদ্বেলিত শিক্ষক নেতারা ড. শামসুল আলমকে অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করে জানিয়েছেন, মন্ত্রিসভায় খ্যাতিমান এই বিশেষজ্ঞের অন্তর্ভূক্তি নিঃসন্দেহে উল্লেখযোগ্য ঘটনা। 

অভিনন্দন জানাতে আসা শিক্ষকদের নেতৃত্ব দেওয়া বশেমুরকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এম তোফাজ্জল ইসলাম বহুমাত্রিক.কম-কে বলেন, ‘মন্ত্রিপরিষদে অধ্যাপক ড. শামসুল আলম স্যারের অন্তর্ভূক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন এক সিদ্ধান্ত হিসেবেই আমরা মনে করি। এতে কেবল আমাদের কৃষিতেই নূতন আশাবাদের সঞ্চার হয়নি, দেশের চলমান সামগ্রিক টেকসই উন্নয়ননেও গতি সঞ্চার হবে।’ 

‘একাধারে কৃষি অর্থনীতি ও পরিকল্পনাবিদ হিসেবে স্যারের দীর্ঘ সময় কাজ করার অভিজ্ঞতা নতুন এই দায়িত্ব পালনের ক্ষেত্রে এক চমৎকার মেলবন্ধন তৈরি করবে। তাঁর জাতির জন্য বড় অবদান রাখার সুযোগ অবারিত হলো। সাবেক শিক্ষার্থী হিসেবে স্যারের এই অন্তর্ভূক্তি আমাদের ভীষণ গর্বিত করেছে’-যোগ করেন অধ্যাপক তোফাজ্জল। 

বশেমুরকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আরিফুর রহমানসহ অন্য শিক্ষক নেতারা এসময় উপস্থিত ছিলেন। 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ