Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ আশ্বিন ১৪২৮, বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৪২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

অতীতের মতোই আফগানদের পাশে থাকবে ভারত: জয়শংকর


১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার, ০৯:২৬  এএম

বহুমাত্রিক ডেস্ক


অতীতের মতোই আফগানদের পাশে থাকবে ভারত: জয়শংকর

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর বলেছেন, অতীতের মতোই আফগানদের পাশে থাকবে ভারত। তিনি বলেন, আফগানিস্তানে এখন চরম সংকট চলছে। এই সংকটে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে। গত সোমবার আফগানিস্তান নিয়ে জাতিসংঘের একটি উচ্চপর্যায়ের ভার্চুয়াল সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী জয়শংকর এই কথা বলেন। খবর ইন্ডিয়া টুডের

ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানকে সহায়তা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সমন্বয় করবে ভারত। অতীতের মতো আফগানদের সঙ্গে সবসময়ই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখবে ভারত।

তিনি বলেন, ছোট গ্রুপ না হলে বিশ্বের বেশিরভাগ দেশ মিলে যদি এই ইস্যুতে কাজ করে তাহলে পরিস্থিতি মোকাবিলা করা সহজ হবে।এদিকে ভারত শিগগির তালেবান সরকারকে স্বীকৃতি দিতে পারে বলে জানিয়েছে কলকাতাভিত্তিক দৈনিক সংবাদ প্রতিদিন। গতকাল মঙ্গলবার কূটনৈতিক সূত্রের বরাতে ভারতীয় পত্রিকাটি জানিয়েছে, আফগানিস্তান ইস্যুতে পরিস্থিতি দ্রুত বদলে যাচ্ছে।

শেষ পর্যন্ত ভারত আফগানিস্তানে সদ্য গঠিত তালেবান সরকারকে স্বীকৃতি দেবে কি না, সেই প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। ভারতের কূটনৈতিক মহলের দাবি, সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহেই তালেবান সরকারকে স্বীকৃতি দিতে পারে নয়াদিল্লি।

 

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ