Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জের মিরপুর ইউপি নির্বাচন হচ্ছে না ১৭ বছর

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০২:২২, ১১ অক্টোবর ২০১৭

আপডেট: ০২:২৫, ১১ অক্টোবর ২০১৭

প্রিন্ট:

সুনামগঞ্জের মিরপুর ইউপি নির্বাচন হচ্ছে না ১৭ বছর

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের আইনি জটিলতার কারনে দীর্ঘ ১৭ বছর ধরে নির্বাচন হচ্ছে না। ফলে এই ইউনিয়ন বাসীরা নানা সমস্যার সম্মুখিন হচ্ছে পদে পদে আর বঞ্চিত হচ্ছে সরকারের উন্নয়ন থেকেও।

এর জন্য ইউনিয়নবাসীর মাঝে দীর্ঘ দিনের চরম ক্ষোভ বিরাজ করছে। জানা যায়, ২০০০ সালে এই ইউনিয়নে সর্বশেষ নির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনে বিজয়ী হন জগন্নাথপুর উপজেলার আওয়ামীলীগের বর্তমান সভাপতি আকমল হোসেন।

২০১১ সালে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে নিয়ে বিজয়ী হন। সে সময় মীরপুর ইউনিয়ন পরিষদে ইউপি সদস্য জমির উদ্দিন কে ভারপ্রাপ্ত হিসাবে দায়িত্ব দেওয়া হয়। এর পর ২০১১সালে ইউনিয়ন পরিষদের তফশিল ঘোষণা করা হলে উপজেলার অন্যান্য ইউনিয়নের মত মীরপুর ইউনিয়ন জুড়ে নতুন প্রার্থীরা প্রতিদ্বন্ধিতা করার জন্য মনোনয়ন পত্র জমা দেন। চলে ব্যাপক প্রচার-প্রচারনা শুরু হয়। হঠাৎ করেই সীমানা সংক্রান্ত একটি মামলায় হাইকোর্টের রিট আবেদনের প্ররিপ্রেক্ষিতে মিরপুর ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়।

দীর্ঘ ১যুগেরও বেশি সময় ধরে নির্বাচন না হওয়ায় এক প্রর্যায়ে নির্বাচনে প্রস্তুতিতে নামেন এই ইউনিয়ন বাসীরা। পালন করেন বিভিন্ন কর্মসূচি। তাতেও কোন লাভ হয় নি। এর পর থেকে এখনও পর্যন্ত ইউপি সদস্য জমির উদ্দিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।

জানা যায়, সম্প্রতি নির্বাচন কমিশন এক সভায় স্থগিত ও বিভিন্ন আইনি জটিলতা নিরসন করে নির্বাচন গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই আনন্দে ভাসছেন ইউনিয়নবাসী।

স্থানীয় এলাকাবাসী জানান, বছরের পর বছর ধরে এই ইউনিয়নে নির্বাচন না হওয়ায় আমরাও চেয়ারম্যানে কাছে কোন প্রকার সুযোগ সুবিধা পাচ্ছি না কোন মূল্যায়ন ও করে না। এভাবে নির্বাচন না হওয়ায় আমাদের ভোটারগনের বছরের পর পর ধরে অবমুল্যায়ন করা হচ্ছে। একটি ইউনিয়নে মামলার সুবিধা নিচ্ছে দায়িত্বপ্রাপ্তরা। এব্যাপারে একটি সিদ্ধান্ত নেওয়া ও নিবাচৃনের ব্যবস্থা করা খুবেই প্রয়োজন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, কিছু দিন পূর্বে মীরপুর ইউনিয়নের নির্বাচন সংক্রান্ত বিভিন্ন তথ্য নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ জানান, মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন গ্রহনের ব্যাপারে কোন নির্দেশনা এখনো আমরা পাইনি। তবে নির্বাচন কমিশন নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন বলে শুনেছি। কমিশনের নির্দেশনা মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer