Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

সিদ্দিকুরকে দেখতে হাসপাতালে কাদের, পাঠনো হচ্ছে ভারতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৭, ২৪ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সিদ্দিকুরকে দেখতে হাসপাতালে কাদের, পাঠনো হচ্ছে ভারতে

ফাইল ছবি

ঢাকা : শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে আহত তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে দেখতে হাসপাতালে গেছেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসাধীন সিদ্দিকুরকে দেখতে যান মন্ত্রী।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘সিদ্দিকুর রহমানের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বেগ প্রকাশ করেছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে বিদেশে পাঠানো হবে।

এদিকে, সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

সোমবার সিদ্দিকুরের চোখ ভালো করতে সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে তিনি এ নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সিদ্দিকুরের চোখ ভালো করতে যা যা করণীয়, চিকিৎসকরা যেন সেই পদক্ষেপগুলো নেন।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী সিদ্দিকুরের চিকিৎসার খোঁজ নিতে প্রথম দিন থেকেই ইনস্টিটিউটের পরিচালক ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

গত বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে সাতটি কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে পুলিশ টিয়ারশেল ছোড়ে এবং লাঠিপেটা করে। এ সময় পুলিশের ছোড়া টিয়ারশেলে সিদ্দিকুর রহমানের চোখ মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। আরেক চোখে আলো ফেরার সম্ভাবনা কম।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer