Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ হাতছাড়া হল ক্যারিবীয়দের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৯, ২০ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ হাতছাড়া হল ক্যারিবীয়দের

ঢাকা : প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারল ওয়েস্ট ইন্ডিজ। ফলে ২০১৯ সালে সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ হাতছাড়া হল ক্যারিবীয়দের।

অষ্টম দল হিসেবে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডের বিপক্ষে জিততে হতো সিরিজের সব ম্যাচ। কিন্তু বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতেই বড় ব্যবধানে হেরেছেন ক্যারিবিয়ানরা।

এখন বিশ্বকাপে খেলতে হলে বাছাইপর্ব খেলতে হবে তাদের। আর ওয়েস্ট ইন্ডিজের হারে অষ্টম দল হিসেবে সরাসরি ২০১৮ বিশ্বকাপ নিশ্চিত হয়েছে শ্রীলংকার।

বৃষ্টির কারণে ম্যানচেস্টারে ম্যাচের দৈর্ঘ্য নামিয়ে আনা হয় ৪২ ওভারে। ৯ উইকেটে ২০৪ রানের বেশি করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ২৭ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন ২০১৫ বিশ্বকাপের পর প্রথম ক্যারিবিয়ান জার্সি গায়ে খেলতে নামা ক্রিস গেইল।

৩৫ রান আসে শাই হোপের ব্যাট থেকে। আর ৪১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক জেসন হোল্ডার। বেন স্টোকস নেন ৩ উইকেট। জনি বেয়ারস্টো-জো রুটদের তাণ্ডবে প্রায় ১২ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে ইংল্যান্ড। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো বেয়ারস্টো ১০০ রানে অপরাজিত থাকেন। ৫৪ রান আসে জো রুটের ব্যাট থেকে। ২৩ রানে অপরাজিত ছিলেন বেন স্টোকস। ২ উইকেট পান কেরসিক উইলিয়ামস।

জেতার জন্য ইংল্যান্ডের দরকার ছিল ৪২ ওভারে ২০৫ রান। ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই তুলে নিয়েছিল ওপেনার অ্যালেক্স হেলসের উইকেট। এরপরই টেস্ট অধিনায়ক জো রুট আর ব্যাটিংয়ে প্রমোশন পাওয়া জনি বেয়ারস্টোর ১২৫ রানের জুটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer