Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

সরকার ২৫৪ জন মুক্তিযোদ্ধাকে প্লট বরাদ্দ দিয়েছে : গণপূর্ত মন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ২৮ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সরকার ২৫৪ জন মুক্তিযোদ্ধাকে প্লট বরাদ্দ দিয়েছে : গণপূর্ত মন্ত্রী

ছবি : ফাইল ছবি

ঢাকা : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত সারাদেশে ২৫৪ জন মুক্তিযোদ্ধাকে প্লট বরাদ্দ দিয়েছে।

তিনি রোববার সংসদে জাসদের নাজমুল হক প্রধানের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

তিনি জানান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন ৫টি সংস্থার মাধ্যমে মোট ২৫৪ জন মুক্তিযোদ্ধার নামে বিভিন্ন আয়তনের প্লট বরাদ্দ করেছে। এর মধ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে রাজশাহী, কুষ্টিয়া, সিলেট, খুলনা ও চট্টগ্রামে প্লট ১ দশমিক ৭৪ কাঠা থেকে সর্বোচ্চ ৫ কাঠার প্লট পেয়েছে মোট ১৩৭ জন মুক্তিযোদ্ধা। এছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে ৩ কাঠা থেকে ৫ কাঠার প্লট পেয়েছেন ৫২ জন। খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে একই আকারের প্লট পেয়েছেন ৪৩ জন। এছাড়া রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে ১৭ জন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে আরো ৪ মুক্তিযোদ্ধা প্লট পেয়েছেন।

জাতীয় পার্টির সদস্য নূরুল ইসলাম মিলনের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সরকার বিগত ৪ বছরে ১৭৪ সংসদ সদস্যকে প্লট এবং ৫ জনকে ফ্ল্যাট বরাদ্দ দিয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে রাজধানী, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে উল্লেখিত ১৭৯ জন সংসদ সদস্য প্লট ও ফ্ল্যাট পেয়েছেন।

মন্ত্রী বলেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের আওতাধীন ৫টি সংস্থার মাধ্যমে বিগত ৪ বছরে মোট ৫ হাজার ৫৯৯টি প্লট ও ৯ হাজার ৯২৮টি ফ্ল্যাট বরাদ্দ দেয়া হয়েছে। যার মোট বিক্রয় মূল্য ৪ হাজার ৮২৩ কোটি ৭৫ লাখ ৭৮ হাজার টাকা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer