Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

শিক্ষামন্ত্রীর ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল এওয়ার্ড’ গ্রহণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ২৩ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিক্ষামন্ত্রীর ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল এওয়ার্ড’ গ্রহণ

ঢাকা : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস গ্লোবাল এওয়ার্ড’ গ্রহণ করেছেন।

ভারতের মুম্বাই শহরের তাজ হোটেলে শুরু হওয়া দু’দিনব্যাপী ৬ষ্ঠ ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের ১ম দিনে বৃহস্পতিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই এওয়ার্ড প্রদান করা হয়।

ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস এ বছরের মে মাসে বাংলাদেশের শিক্ষামন্ত্রীকে এবারের এওয়ার্ডের জন্য মনোনীত করে। শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদান,অন্যদের জীবনের জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন এবং সামাজিক পরিবর্তনে ইতিবাচক অবদানের স্বীকৃতি হিসেবে নুরুল ইসলাম নাহিদকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়। দেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে তার বিভিন্ন অর্জনও মূল্যায়ন করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়,পুরস্কার প্রদান অনুষ্ঠানে অন্তর্দিশার প্রেসিডেন্ট প্রফেসর ইন্দিরা পারিখ,ওয়ার্ল্ড সিএসআর কংগ্রেসের প্রতিষ্ঠাতা ড. আর এল ভাটিয়া এবং কিওমানিভান ফিমাহাসে বক্তব্য রাখেন।

এ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন,বাংলাদেশে নারী শিক্ষায় অগ্রগতি ইতিবাচক সামাজিক পরিবর্তনে ভূমিকা রাখছে।

নুরুল ইসলাম নাহিদ তাজ হোটেলে ৬ষ্ঠ ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেসের উদ্বোধন করেন। প্রদীপ জ্বালিয়ে দু’দিনব্যাপী এই কংগ্রেসের সূচনা করা হয়।

বিভিন্ন দেশের শিক্ষামন্ত্রী, শিক্ষাবিদ ও শিক্ষকগণ এ সময় উপস্থিত ছিলেন।শিক্ষামন্ত্রী ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস এওয়ার্ড গ্রহণের জন্য বুধবার মুম্বাইয়ে যান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer