Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

শাহ্ কৃষি তথ্য পাঠাগারে কিডনি ক্যাম্প ও সেমিনার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:৩১, ২৫ নভেম্বর ২০১৭

আপডেট: ০৩:৩৬, ২৫ নভেম্বর ২০১৭

প্রিন্ট:

শাহ্ কৃষি তথ্য পাঠাগারে কিডনি ক্যাম্প ও সেমিনার

কিডনি রোগ কী এবং কেন ও তার প্রতিকার বিষয়ক সেমিনারের আয়োজন করা হয় মান্দার কালিগ্রামের শাহ্ কৃষি তথ্য পাঠাগারে। ইমদাদ সিতারা খান কিডনি সেন্টার ও শাহ্ কৃষি তথ্য পাঠাগারের উদ্যোগে শুক্রবার নওগাঁর মান্দায় দিনব্যাপী শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্থানীয় এলাকাবাসী অংশগ্রহণ করেন। হেলথ্ ক্যাম্পে গাইনি, মেডিসিন, ও কিডনির দুই শতাধিক রোগীকে চিকিৎসা দেওয়া হয়।

সেমিনার ও হেলথ ক্যাম্পের উদ্ভোধন করেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান। সেমিনারে চিকিৎসা নিতে আসা রোগীদের উদ্দেশ্যে তিনি বিশুদ্ধ খাবার, সিগারেটের তামাক বর্জন, প্রেসার ও ডায়াবেটিক নিয়মিত চেকআপ ইত্যাদি বিষয়ে পরামর্শ দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শাহ্ কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা রাজশাহী কলেজিয়েট স্কুলের শিক্ষক জাহাঙ্গীর আলম শাহ্।

উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ড. মোঃ হাফিজুর রহমান, এন্তাখার আলম, সাথী কুমার রওশন কামাল, ও মাহবুব আরা চৌধুরী। ডায়াবেটিক হাসপাতালের কোষাধ্যক্ষ অ্যাডভোকেট গোলাম রাব্বানী, জনতা ব্যাংকের সাবেক ডি জি এম মোশারফ হোসেন, রাকাবের কর্মকর্তা আনোয়ার হোসেন দুলাল প্রমুখ। অনুষ্ঠানে উপস্থানা করেন বাংলাদেশের বেতারের নিয়মিত খবর পাঠক আব্দুর রোকন মাসুম।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer