Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৪, ১৬ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ঢাকা : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আজ বিকালে বঙ্গভবনে বাংলাদেশে নিযুক্ত কিউবা ও ফিনল্যান্ডের রাষ্ট্রদূত এবং সিঙ্গাপুরের হাইকমিশনার পরিচয়পত্র পেশ করেন।

এই তিনজন অনিবাসি দূতরা হলেন- কিউবার অসকার ইসরায়েল মার্টিনেজ কর্দোভেজ, ফিনল্যান্ডের নিনা এরমেলি ভাসকুনলাথি এবং সিঙ্গাপুরের ডেরেক লোহ ইডি-সে।

বঙ্গভবনে নয়া রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতি হচ্ছে ‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’ এবং বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ককে গূরুত্ব দেয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস’কে জানান, এই রাষ্ট্রদূতদের দায়িত্ব পালনকালে সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

হামিদ বলেন, বাংলাদেশ বিশ্বমানের ওষুধ, বস্ত্র, সিরামিক সামগ্রি, হস্তশিল্প, পাটজাত সামগ্রি ও চামড়া উৎপাদন করে।

দেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রগতির বিষয়টি উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, রাষ্ট্রদূতগন বন্ধুত্বপূর্ন সম্পর্ক আরও দৃঢ় করতে এবং বাংলাদেশ ও ওই তিনটি দেশের মধ্যে বানিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা সম্প্রসারিত করতে বাস্তবমুখী পদক্ষেপ নিবেন।

রাষ্ট্রদূতগন আবদুল হামিদকে জানান, আগামি দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে তারা প্রয়োজনীয় সবকিছু করবেন। আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে রাষ্ট্রদূতগন এদেশে তাদের দায়িত্ব পালনকালে সবধরনের সহযোগিতা চান।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগন এসময় উপস্থিত ছিলেন।

এরআগে,দুইজন রাষ্ট্রদূত ও একজন হাইকমিশনার বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের (পিজিআর) একটি চৌকসদল তাদেরকে আলাদাভাবে ‘গার্ড-অব-অনার’ প্রদান করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer