Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্র থেকে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ২৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

যুক্তরাষ্ট্র থেকে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন প্রধানমন্ত্রী

ঢাকা : জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে (ইউএনজিএ) যোগদান উপলক্ষে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় তাঁর অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং ডিজিটাল মাধ্যমে জরুরি ফাইল ছেড়ে দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ ফোনে বাসস’কে জানান, ‘বর্তমানে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে অবস্থান করছেন। তিনি সেখান থেকে ঢাকায় তাঁর অফিসের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।’

প্রেস সচিব বলেন, যুক্তরাষ্ট্রের রাজধানী থেকে গত দুইদিনে প্রধানমন্ত্রী ১৬টি জরুরি ফাইল ডিজিটাল মাধ্যমে রিলিজ করেছেন।

ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী সোমবার ৯টি এবং রোববার ৭টি ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ছেড়েছেন। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী এর আগে তাঁর যুক্তরাষ্ট্রে অবস্থানকালে জরুরি সকল ফাইল তাঁর কাছে পাঠানোর জন্য তাঁর অফিসকে নির্দেশনা দিয়েছিলেন।

তিনি বলেন, নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা গুরুত্বপূর্ণ ফাইল ই-মেইলে প্রধানমন্ত্রীর কাছে পাঠান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ডিজিটালাইজেশন উদ্যোগের ফলে এটি সম্ভব হয়েছে।

শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদানের পরে শুক্রবার বিকেলে নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে পৌঁছান। এক সপ্তাহ ওয়াশিংটনে অবস্থানের পরে ২৯ সেপ্টেম্বর তিনি স্বদেশের উদ্দেশে রওয়ানা দেবেন। তিনি লন্ডন হয়ে ২ অক্টোবর দেশে ফিরবেন। শেখ হাসিনা ইউএনজিএ’র ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer