Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মোদীর সভায় আহতদের এক লক্ষ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ মমতার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ২০ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মোদীর সভায় আহতদের এক লক্ষ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ মমতার

ছবি : সংগৃহীত

ঢাকা : দুর্ঘটনার পরে আহতদের দেখতে হাসপাতালে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পর রাজ্য বিজেপি-র নেতারা দাবি করেছিলেন, বার বার ফোন করে আহতদের শারীরিক অবস্থার কথা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী, সব রকম সাহায্যের আয়োজন করতে বলেছেন।

তার পর কেটে গেছে তিন দিন। কিন্তু বৃহস্পতিবার মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুনতে হল অনুযোগ। মোদীর সভায় মঞ্চের ছাউনি ভেঙে আহতদের মধ্যে যে দু’জন এখনও সেখানে ভর্তি আছেন, তাঁরা মুখ্যমন্ত্রীকে বললেন, ‘‘চিকিৎসা হচ্ছে। তবে সাহায্য কিছু পাইনি।’’ পরে শহরের এক বেসরকারি হাসপাতালেও আহত কয়েক জনকে দেখতে যান মমতা। এর পরই ত্রাণ তহবিল থেকে আহতদের অর্থসাহায্যের কথা ঘোষণা করেন তিনি।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মেদিনীপুর মেডিকেলে চিকিৎসাধীন ২ জন, বেসরকারি হাসপাতালে ভর্তি ৩ জনকে এক লক্ষ টাকা করে সাহায্য দেওয়া হবে। বেসরকারি হাসপাতালে ভর্তি আরও ৪ জনকে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আহতদের চিকিৎসার যাবতীয় খরচও দেবে রাজ্য সরকার।

মমতার কথায়, “প্রধানমন্ত্রীর সভায় যাঁরা আহত হয়েছেন, তাঁদের সঙ্গে দেখা করেছি। আহতরা কিছু সাহায্য পাচ্ছেন না বলে জানিয়েছেন। ওঁরা নিম্ন-মধ্যবিত্ত। ৫ জনকে ত্রাণ তহবিল থেকে এক লক্ষ টাকা করে দেব। আরও ৪ জন আছেন, যাঁদের অল্প লেগেছে, তাঁদের ৫০ হাজার টাকা করে দেব।”

শুক্রবার খড়্গপুর আইআইটি-র সমাবর্তনে রাষ্ট্রপতির অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী। সেই মতো এ দিন সন্ধ্যায় তাঁর খড়্গপুর পৌঁছনোর কথা ছিল। তবে তার আগে বিকেল পাঁচটা নাগাদ মমতা পৌঁছে যান মেদিনীপুর মেডিকেলে। পরে যান শহরের রবীন্দ্রনগরে বেসরকারি হাসপাতালে। মমতার এই হাসপাতাল পরিদর্শনের পিছনে রাজনীতির বার্তা রয়েছে বলেই মনে করছে বিভিন্ন মহল। কারণ, খোদ প্রধানমন্ত্রী এই হাসপাতালে এসেছেন, সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। এ দিন মেডিক্যালে জখমদের মমতা জিজ্ঞাসা করেন, ‘‘শরীর কেমন আছে? সাহায্য পেয়েছেন কি?’’

গত সোমবার প্রধানমন্ত্রীর সভাস্থলে ছাউনি ভেঙে জখম ৯৩ জনকে মেদিনীপুর মেডিক্যালে ভর্তি করা হয়েছিল। পরে অনেকে ছুটি নিয়ে চলে যান, অনেকে গিয়ে ভর্তি হন বেসরকারি হাসপাতালে। এখন মেদিনীপুরে মোট ৯ জন চিকিত্সাধীন রয়েছেন। এর মধ্যে মেডিকেলে ২ জন, বেসরকারি হাসপাতালে ৭ জন।

মুখ্যমন্ত্রীর সাহায্য ঘোষণায় খুশি আহতরা।

আনন্দবাজার পত্রিকা 

 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer