Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

মুক্তিযোদ্ধা তুরণ মিয়ার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ২৫ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মুক্তিযোদ্ধা তুরণ মিয়ার ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

সিলেট : আওয়ামী লীগ সিলেট মহানগর কমিটির উপদেষ্টা, সিলেট জেলা ব্যবসায়ি ঐক্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ তুরণ মিয়া মারা গেছেন।

বুধবার রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা জানানোর পর নামাজে জানাযা শেষে তাঁর মরদেহ পারিবারিক গোরস্তানে দাফন করা হয়েছে। স্থানীয় প্রগতি উচ্চ বিদ্যালয় মাঠে এ রাষ্ট্রীয় সম্মাননা ও নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন নগরির ছোবহানীঘাট ইয়াকুবিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা কমর উদ্দিন আহমদ চৌধুরী সাহেবজাদায়ে ফুলতলী।

এরআগে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধাজ্ঞাপন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহেদ মোস্তফা উপস্থিত ছিলেন। শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান পরিচালনা করেন এসএমপি’র দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ শাহ মোঃ হারুনুর রশীদ। শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাও অংশ নেন।

জানাযা পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন সাবেক সিটি মেয়র, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মাহমুদ-উস সামাদ চৌধুরী এমপি, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’র যুগ্ম আহবায়ক, মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান এবং সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া, তেতলী ইউপি চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মোঃ উছমান আলী, সাবেক চেয়ারম্যান এবং সদর দক্ষিণ নাগরিক কমিটি’র অন্যতম যুগ্ম আহবায়ক আলহাজ্ব মোঃ মইনুল ইসলাম, অন্যতম আহবায়ক ও সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইফুল আলম, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট রফিকুল হক, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মুজিবুর রহমান, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদ, দক্ষিণ সুরমা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ গোলাম হোসেন, বর্তমান ভাইস চেয়ারম্যান সাংবাদিক শাহ ইমাদ উদ্দিন নাসিরী, বাংলাদেশ দোকান মালিক সমিতির যুগ্ম সম্পাদক আলহাজ্ব মোঃ মতছির আলী, বরইকান্দি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিব হোসেন, সিলেট ট্রেড সেন্টারের চেয়ারম্যান ও দক্ষিণ জেলা জামায়াতের আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা জামায়াত নেতা ও দক্ষিণ সুরমা উপজেলার সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, বাংলাদেশ দলিল লেখক সমিতির যুগ্ম মহাসচিব ফরিদুর রহমান, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির অন্যতম পরিচালক হুমায়ুন আহমদ, বিশ্বনাথের অলংকারী ইউপি চেয়ারম্যান লিলু মিয়া প্রমুখ। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের বড় ভাই, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক আলহাজ্ব শাহ আলম ও একমাত্র ছেলে মোস্তাক আহমদ শাহমেল। পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন।

বক্তারা মরহুমের কর্মময় ও বর্ণাঢ্য জীবন সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করেন এবং তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। গভীর শোক জ্ঞাপন করে বক্তারা তাঁর রুহের মাগফেরাত কামনা করেন এবং পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোঃ তুরণ মিয়া গত মঙ্গলবার বাদ মাগরিব আকস্মিক বুকে ব্যথা অনুভব করলে তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন (ইন্নালিল্লাহি--- রাজেউন)। খবর পেয়ে সিলেটের সর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। পরে তাঁর মরদেহ গ্রামের বাড়ি বদিকোনায় নিয়ে আসা হয়। অত্যন্ত সদালাপী, সজ্জন এবং অমায়িক ব্যক্তিত্ব মোঃ তুরণ মিয়ার মরদেহ একনজর দেখার জন্য সেখানে সমাজের সর্বস্তরের অসংখ্য লোকজন ভীড় জমান। সৃষ্টি হয় বেদনা বিধুর পরিবেশ।

তাঁর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা জ্ঞাপন এবং নামাজে জানাযার জন্য প্রগতি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নেয়ার পূর্বপর্যন্ত মরহুম তুরণ মিয়ার বাড়িতে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, একমাত্র ছেলে ও ৫ মেয়েসহ বড় দুই ভাই, আত্মীয়-স্বজন এবং অসংখ্য শুভাকাঙ্খি রেখে গেছেন।

এদিকে, সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ তুরণ মিয়ার মৃত্যুতে সংগঠনের পক্ষ থেকে গভীর শোক জ্ঞাপন করা হয়েছে। সংগঠনের সিনিয়র যুগ্ম আহবায়ক মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া, অন্যতম আহবায়ক তেতলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মঈনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোঃ আজম খান এবং সদস্য সচিব দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর এক যুক্তবিবৃতিতে এ শোক জ্ঞাপন করেন। বিবৃতিতে তারা মরহুমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তাঁর রুহের মাগফেরাত কামনা করেন। তারা মরহুমের শোকার্ত পরিবারবর্গের প্রতিও গভীর সমবেদনা জানান।-বিজ্ঞপ্তি

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer