Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

‘বিশ্ব জানে, জনসমর্থিত বিরোধী দল বিএনপি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৬, ২৮ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘বিশ্ব জানে, জনসমর্থিত বিরোধী দল বিএনপি’

ছবি-সংগৃহীত

ঢাকা : ‘বিএনপির সাথে সংলাপের প্রয়োজন নাই’ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের এমন-বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপি‘র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যতই বলেন সংলাপ করবেন না, লাভ নাই। বিশ্ব জানে, দেশবাসী জানে এদেশের জনসমর্থিত বিরোধী দল বিএনপি।

তিনি বলেন, আপনাদের তৈরী বিরোধী দলকে দেশবাসী, আর্ন্তজাতিক শক্তি কেউ বিরোধী দল মনে করে না। সুতরাং জনগনের সমর্থিত বিরোধী দল ও জোটের সাথে সংলাপের কোন বিকল্প নাই।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ ইসলামিক পার্টি আয়োজিত ‘স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে জনগনের প্রত্যাশা’-শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নজরুল ইসলাম খান।

ইসলামিক পার্টি চেয়ারম্যান আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে নজরুল ইসলাম খান বলেন, সুষ্ঠু ও সকলের কাছে গ্রহনযোগ্য নির্বাচনের জন্য দেশের সকল রাজনৈতিক দলের কাছে গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে। মেরুদন্ডহীন, দলীয় অন্ধ অনুগত কোন নির্বাচন কমিশন দেশবাসী মানবে না। সকলের সম্মতিতেই নির্বাচন কমিশন গঠন করতে হবে।

তিনি বলেন, আলোচনার নামে শুধু নাটক করলে হবে না। সৎ-যোগ্য-সাহসী, আইন ও সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল ব্যাক্তিদেরকেই নির্বাচন কমিশনে আনতে হবে। 

সভায় আলোচনায় আরও অংশ নেন লেবার পার্টি চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ ভাসানী চেয়ারম্যান আজহারুল ইসলাম, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer