Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বৃহস্পতিবার ০৯ মে ২০২৪

‘বঙ্গবন্ধু হত্যা মামলায় সাজাপ্রাপ্ত খুনীদের সম্পত্তি বাজেয়াপ্ত’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৯, ৪ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘বঙ্গবন্ধু হত্যা মামলায় সাজাপ্রাপ্ত খুনীদের সম্পত্তি বাজেয়াপ্ত’

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু হত্যা মামলায় সাজাপ্রাপ্ত খুনীদের মধ্যে দু’জনের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

তিনি রোববার সংসদে সরকারি দলের সদস্য মো. আব্দুল্লাহ’র এক প্রশ্নের জবাবে আরো জানান, এ দু’জনসহ পলাতক অন্যান্য খুনীদের দেশে ফিরিয়ে এনে দন্ড কার্যকর করতে সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

মন্ত্রী বলেন, এ উদ্দেশ্যে ২০১০ সালের ২৮ মার্চে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়কে সভাপতি করে একটি টাস্কফোর্স গঠন করা হয়। ২০১৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত টাস্কফোর্স দন্ডপ্রাপ্ত খুনীদের অবস্থান চিহ্নিত করা এবং দেশে ফিরিয়ে আনার লক্ষ্যে সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতির পিতার খুনীদের দেশে ফিরিয়ে এনে দন্ড কার্যকর করার জন্য ইতোমধ্যে ইন্টারপোলের মাধ্যমে বিশ্বের গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক বিমান বন্দরে জাতির পিতার হত্যা মামলায় দন্ডপ্রাপ্ত খুনীদের ছবি সংবলিত তথ্য পাঠিয়ে তাদের অবস্থান চিহ্নিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, পলাতক আসামীদের মধ্যে লে. কর্নেল (অব.) খন্দকার আবদুর রশিদের মালিকানাধীন ১৬ দশমিক ৯৪২৫ একর এবং রাশেদ চৌধুরীর মালিকানাধীন ১ দশমিক ১৫ একর ভূমি বাজেয়াপ্ত করে খাস খতিয়ানভুক্ত করা হয়েছে।

মন্ত্রী বলেন, এছাড়া কানাডায় অবস্থানরত নূর চৌধুরী এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত মেজর (অব.) আবু মোহাম্মদ রাশেদ চৌধুরীকে কানাডা ও যুক্তরাষ্ট্র থেকে ফেরত আনার লক্ষ্যে নিয়োগকৃত ‘ল’ ফার্মের কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি বলেন, অন্যান্য পলাতক আসামীদের অবস্থান সনাক্ত করে গ্রেফতারের জন্য ইন্টারপোলের মাধ্যমে রেড নোটিশ জারি করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer