Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

নিশ্চিদ্র নিরাপত্তায় ঈদের জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ

বহুমাত্রিক.কম

প্রকাশিত: ২০:২৯, ২৪ জুন ২০১৭

আপডেট: ২৩:০১, ২৪ জুন ২০১৭

প্রিন্ট:

নিশ্চিদ্র নিরাপত্তায় ঈদের জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ

কিশোরগঞ্জ : যেকোনো প্রকার সন্ত্রাসী ও জঙ্গি হামলা মোকাবেলায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। জেলা পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, এবছবর পাঁচ প্লাটুন বিজিবি, বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা শোলাকিয়া ঈদগাহ মাঠের নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তুলেছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে নজরদারি করবে।

কিশোরগঞ্জ শহরসহ মাঠের প্রবেশ পথগুলোতে থাকছে সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের নজরদারীতে। তাছাড়া নামাজ শুরুর আগে পুরো মাঠ মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হবে। শোলাকিয়া মাঠ ও শহরের অলিগলিতে বসানো হবে নিরাপত্তা চৌকি। মাঠে প্রবেশ করতে প্রত্যেক মুসল্লিকে তল্লাশি করা হবে। ঈদগাহের আশেপাশে প্রতিটি বাড়ীতে তল্লাশি চলছে। এবার নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যেই মুসল্লিরা নামাজ আদায় করবেন।

গত ঈদুল ফিতরের দিন রক্তাক্ত জঙ্গি হামলার পরও এবার আইনশৃঙ্খলা বাহিনী পক্ষ থেকে কঠোর নিরাপত্তা বলয়ে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে ১৯০তম ঈদুল ফিতরের জামাত। জামাতের ইমামতি করবেন মাওলানা ফরিদউদ্দিন মাসউদ।

অজনশ্রুতি আছে, ১৮২৮ সালে এই মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি এক সাথে নামাজ আদায় করেছিলেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়া লাখিয়া’। যা এখন শোলাকিয়া নামেই পরিচিত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer