Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

নাফ নদী থেকে রোহিঙ্গাবাহী ৫ নৌকা ফেরত

কক্সবাজার সংবাদদাতা

প্রকাশিত: ১২:৩২, ৯ ডিসেম্বর ২০১৬

আপডেট: ১৩:০৯, ৯ ডিসেম্বর ২০১৬

প্রিন্ট:

নাফ নদী থেকে রোহিঙ্গাবাহী ৫ নৌকা ফেরত

কক্সবাজার : টেকনাফের নাফ নদের তিনটি পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের সময়ে রোহিঙ্গাদের বহনকারী পাঁচটি নৌকা মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত নৌকাগুলো ফেরত পাঠানো হয়।

টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু জার আল জাহিদ জানান, রাতের বেলায় মিয়ানমারের আরাকান প্রদেশ থেকে নৌকায় করে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছিল রোহিঙ্গারা। এ সময় সীমান্তের শূন্য রেখা থেকে বিজিবির টহল দল এসব নৌকা মিয়ানমারের দিকে ফেরত পাটিয়ে দেয়। নৌকাগুলোর প্রতিটিতে ১০ থেকে ১৫ জন করে রোহিঙ্গা ছিল।

অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে কড়া প্রহরা বসিয়েছে বাংলাদেশ। এর পরও সীমান্তরক্ষী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিদিনই বহু রোহিঙ্গা নাগরিক প্রাণ বাঁচাতে প্রবেশ করছে বাংলাদেশে।

মিয়ানমারের সামরিক বাহিনীর বিরুদ্ধে গণধর্ষণ, নির্যাতন ও হত্যার অভিযোগ উঠেছে। নিউইয়র্কভিত্তিক মানবাধিকারবিষয়ক সংগঠন ‘হিউম্যান রাইটস ওয়াচ’ জানিয়েছে, প্রায় ৩০ হাজার মানুষ বাড়ি থেকে পালিয়েছে। পুড়িয়ে দেওয়া হয়েছে রোহিঙ্গাদের গ্রামের পর গ্রাম।

তবে মিয়ানমারের সরকার এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, ‘সন্ত্রাসী’ খুঁজতে পুলিশ অভিযান চালাচ্ছে সেখানে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer