Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ধামরাইয়ে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

ধামরাই প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৫, ১৫ ডিসেম্বর ২০১৭

আপডেট: ০২:১২, ১৫ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

ধামরাইয়ে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

ঢাকা : ঢাকার ধামরাইয়ে যাদবপুর ইউনিয়নের আমছিমুর গ্রামের বিধবা নুর নাহারের ৫০ শতাংশ পুকুরে বিষ প্রয়োগে মাছ মারার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় চেয়ারম্যানের বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে বিষ প্রয়োগে মাছ মারার ঘটনাটি ঘটে। এ বিষয়ে ধামরাই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগি পরিবার।

এ ব্যাপারে পুকুরে মালিক নুরনাহার জানান, আমার স্বামী পনের বছর আগে মারা গেছে আমার একটা মাত্র ছেলে। আমার ছেলেকে নিয়ে আমি কোন মতে মাছ চাষ করে সংসার চালাই। আমি এনজিও টাকা ঋণ করে এই মাছ চাষ করেছিলাম। চেয়ারম্যান মিজানুর রহমান মিজু ও তার সন্ত্রাসী বাহিনী মিলে আমার বাচাঁর শেষ সম্ভল মাছ বিষ প্রয়োগে হত্যা করেছে। আমার পুকুরে এমনি বিষ প্রয়োগ করে। আমার পুকুরের মাছ রুই, কাতলা, তেলাপিয়া, সিলবার কাপ, গ্লাসকাপ, কৈই, বোয়ালমাছ ও সাপ ব্যাঙ সবই মারা গেছে। আমি আপনাদের মাধ্যমে প্রশাসনের কাছে এর শুষ্ট বিচার চাই।

পুকুর মালিক নুরনাহারের বড় ভাই আলীম জানান, পুকুরে মাছ ছাড়া আমাকে ও আমার বোন, ভাগনেকে মিজানুর রহমান মিজু চেয়ারম্যান কয়েকদিন আগে আমাকে মাছ উঠিয়ে নেওয়ার হুমকি দিয়ে আসছিল। আমি তার কথামত মাছ উঠিয়ে না নেওয়ায় রাতের আধারে মিজুর চেয়ারম্যান নির্দেশ তার সন্ত্রাসী বাহিনী আমার পুকুরে বিষ প্রয়োগ করে সব মাছ মেরে ফেলেছে। মিজুর যন্ত্রনায় আমরা অতিষ্ঠ হয়ে গেছি। আমরা প্রশাসনের কাছে আপনাদের মাধ্যমে বিচার চাই।

এ ব্যাপারে যাদবপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু জানান, আমার বিরুদ্ধে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ হত্যার অভিযোগ মিথ্যা। আমার মাছ মারার বিষয়ে কিছু জানা নেই।

এ ব্যাপরে ধামরাই থানার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি তবে সেই অভিযোগে কারও নাম নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্তা গ্রহণ করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer