Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

তিন সংস্করণের জন্যই প্রস্তুত মোস্তাফিজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৯, ২১ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৪:০২, ২১ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

তিন সংস্করণের জন্যই প্রস্তুত মোস্তাফিজ

ঢাকা : টানা প্রায় পাঁচ মাস ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা মোস্তাফিজুর রহমান ফিরেছিলেন নিউজিল্যান্ড সিরিজে। তবে হঠাৎ কোমরে ব্যথা অনুভব করায় টেস্ট সিরিজে খেলা হয়নি তার।

এমনকি ভারতের বিপক্ষে হায়দরাবাদে ঐতিহাসিক টেস্টেও ছিলেন না তিনি। তবে এরই মধ্যে ঘরোয়া ক্রিকেট খেলে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন কাটার মাস্টার। শ্রীলংকার বিপক্ষে তিন সংস্করণেই মোস্তাফিজ খেলার জন্য প্রস্তুত বলে জানালেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মোস্তাফিজের বর্তমান অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে নান্নু বলেন, ‘আগের চেয়ে এখন যথেষ্ট উন্নতি করেছে। যার কারণে আমরা বিসিএলে ওকে (মোস্তাফিজ) পর পর দুটি ম্যাচ খেলিয়েছি। দুটি ম্যাচে আটদিন খেলার পর ওর অবস্থা কি হয় সেটা দেখাই ছিল উদ্দেশ্যে।

প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিন থেকে তার উন্নতি ছিল যথেষ্ট ভালো। বোলিংও অনেক ভালো করেছে। আমার মনে হয়েছে, তিন ফরম্যাটেই এখন খেলতে মোস্তাফিজের কোন অসুবিধা হবে না।’

উল্লেখ্য, গত আগস্টে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড গিয়ে ইনজুরিতে পড়েন মোস্তাফিজ।

এরপর সেখানে অস্ত্রোপচার শেষে প্রায় পাঁচ মাস রিহ্যাব করার পর নিউজিল্যান্ড সিরিজে ফিরলেও ফিরে পাননি নিজের স্বাভাবিক ছন্দ।

তবে চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ছন্দ ফিরে পেয়েছেন তিনি। দুই ম্যাচে ৪টি উইকেট পেলেও স্বাভাবিক বোলিং করতে পারায় শ্রীলংকার বিপক্ষে পুর্ণাঙ্গ সিরিজের জন্যই দলে অন্তর্ভূক্ত করা হয়েছে তাকে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer